বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা

অর্থ আত্মসাতে গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তার ১০ বছর করে দণ্ড

পাঁচ লাখ টাকা করে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ক্ষুদ্র ঋণ গ্রহীতাদের অর্থ আত্মসাতের দায়ে বরিশালের রায়পাশা-কড়াপুর শাখা গ্রামীণ ব্যাংকের সাবেক ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তাকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। এ ছাড়াও প্রত্যেককে ৫ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে দণ্ডাদেশ দেওয়া হয়েছে। বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক গতকাল ওই দণ্ডাদেশ দেন। দণ্ডিতরা হলেন— গ্রামীণ ব্যাংকের  বরিশালের রায়পাশা-কড়াপুর শাখার সাবেক শাখা  ব্যবস্থাপক দেলোয়ার হাসান, কর্মকর্তা রতন প্রভা হালদার ও মো. ইব্রাহিম খলিল। রায় ঘোষণার সময় দণ্ডিত প্রভা হালদার উপস্থিত এবং অন্যরা পলাতক ছিলেন।

দণ্ডিত দেলোয়ার যশোরের ছাতিয়ানতলা এলাকার মো. জয়নাল আবেদীনের ছেলে, রতন প্রভা পিরোজপুরের নেছারাবাদ উপজেলার মাদ্রা বাজার এলাকার প্রভাষ    মণ্ডলের স্ত্রী এবং ইব্রাহিম খলিল একই উপজেলার আউরিয়া গ্রামের মোকছেদ আলীর ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১১ সালের ২০ জুন থেকে ৭ জুলাই দণ্ডিতরা ৯ সদস্যের নামে ৮৫ হাজার টাকার ঋণ উত্তোলন করেন। ওই টাকা আত্মসাতের অভিযোগে ২০১৩ সালের ২৪ নভেম্বর দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী  গাজী বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি দুদকের উপ-সহকারী পরিচালক নাজিমউদ্দিন তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে আদালতে ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক ওই রায় ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর