শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা

শর্ত লঙ্ঘন করে ফয়’স লেক পার্কের কার্যক্রম

সংসদীয় কমিটির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

শর্ত লঙ্ঘন করে ফয়’স লেক পার্কের কার্যক্রম

সরকারের সঙ্গে করা চুক্তির বিভিন্ন শর্ত লঙ্ঘন করে চলছে চট্টগ্রামের ফয়’স লেক এমিউজমেন্ট পার্কের কার্যক্রম। তারপরও এ বিষয়ে ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি।

একই সঙ্গে পার্কটি বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালনার দায়িত্ব পাওয়া ঠিকাদার প্রতিষ্ঠান চুক্তির যেসব শর্ত লঙ্ঘন করে চলেছে তার ওপর একটি বিস্তারিত প্রতিবেদন চাওয়া হয়েছে। কমিটির পরবর্তী বৈঠকেই সে রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী। রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক, মো. মোসলেম উদ্দিন, সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী ও বেগম ফাতেমা জোহরা রানী বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকে জানানো হয়, চট্টগ্রামের জাকির হোসেন রোডের পাশে রেলওয়ের অব্যবহৃত জমিতে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এরই মধ্যে একটি পাঁচতারা হোটেল নির্মাণের কার্যক্রম গৃহীত হয়েছে। এ ছাড়া অব্যবহৃত জমি পরিকল্পিতভাবে লিজ দেওয়ার জন্য একটি তালিকা করা হচ্ছে। রেলওয়ের এসব নিজস্ব জমিতে আইকন ভবন, হাসপাতাল, হোটেলসহ চট্টগ্রামের কনটেইনার টার্মিনাল নির্মাণ ও গাজীপুর ধীরাশ্রমে আইসিডি নির্মাণ করা হবে। বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে সরকারের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে দুর্নীতি ও অনিয়মের ঘটনা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত রিপোর্ট সত্য হলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে দুর্নীতি/অনিয়মের বিষয়ে অসত্য রিপোর্ট প্রকাশিত হলে তার প্রতিবাদ করারও নির্দেশনা দেওয়া হয়েছে। প্রকল্প বাস্তবায়নে নজরদারি বৃদ্ধির পাশাপাশি দুর্নীতি ও অনিয়মের ঘটনার বিষয়ে কমিটিকে অবহিত রাখার সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ।

সর্বশেষ খবর