বুধবার, ২৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা

পাঁচজনের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক

পাঁচজনের মৃত্যুদণ্ড

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটো সাংবাদিক আফতাব আহমেদকে হত্যার দায়ে পাঁচ আসামির ফাঁসির রায় দিয়েছে আদালত। পাশাপাশি অপর একজনকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি হলেন— নিহত আফতাব আহমেদের গাড়িচালক মো. হুমায়ুন কবীর মোল্লা এবং বিলাল হোসেন কিসলু, হাবিব হাওলাদার, মো. রাজু মুন্সী ও মো. রাসেল। এ ছাড়া সাত বছর কারাদণ্ডপ্রাপ্ত অপর আসামি সবুজ খানকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে রায়ে। ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রাতে পশ্চিম রামপুরা ওয়াপদা রোডে নিজের বাসায় খুন হন ফটো সাংবাদিক আফতাব আহমেদ (৭৮)।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহফুজুর রহমান লিখন সাংবাদিকদের জানান, রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে রাজু মুন্সী ও মো. রাসেল পলাতক ছিল। বাকি আসামিদের রায়ের সময় কারাগার থেকে আদালতে উপস্থিত করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

রায়ে বলা হয়, ‘সবুজ শুধু বাড়ি পাহারার দায়িত্বে ছিল। খুনের সঙ্গে সে প্রত্যক্ষভাবে যুক্ত ছিল না। তার বয়স ১৮। বয়স বিবেচনায় তাকে স্বল্পমেয়াদের শাস্তি দেওয়া হলো’। রায় শুনে আসামি সবুজ কান্নায় ভেঙে পড়ে। এ ছাড়া ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা ছিলেন নির্বিকার। রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেন, ‘আফতাবের মতো প্রবীণ ও বিচক্ষণ সাংবাদিকের এরকম মৃত্যু মেনে নেওয়া যায় না।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর