শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

স্থবির বরিশাল সিটি করপোরেশন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বকেয়া বেতন-ভাতার দাবিতে স্থায়ী-অস্থায়ী কর্মকর্তা-কর্মচারী এবং দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটের মুখে স্থবির হয়ে পড়েছে বরিশাল সিটি করপোরেশন। গতকাল ছিল এ ধর্মঘটের চতুর্থ দিন।

জানা গেছে, এ দিন আন্দোলনকারীরা বিভিন্ন দফতরে তালা ঝুলিয়ে নগর ভবনের সামনে অবস্থান নেন। তারা সেখানে বিক্ষোভ সমাবেশ করেন এবং দাবির পক্ষে দিনভর স্লোগান দেন। এ সময় সেবা গ্রহীতা কাউকে নগর ভবনে প্রবেশ করতে দেওয়া হয়নি বা নগর ভবন থেকে কাউকে বের হতেও দেওয়া হয়নি। খোঁজ নিয়ে জানা গেছে, টানা চার দিন ধরে কর্মকর্তা-কর্মচারীরা কাজ বন্ধ রেখে আন্দোলন করায় নগর ভবনে দেখা দিয়েছে অচলাবস্থা। নগরবাসী নানা সেবা পেতে নগর ভবনে গিয়ে কাজ সম্পন্ন করতে না পেরে ফিরে যাচ্ছেন নিরাশ হয়ে।

এদিকে বিসিসির শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীরা টানা কর্মবিরতি করায় দাফতরিক কাজ বন্ধের পাশাপাশি তিন দিন ধরে নগরীর বর্জ্য অপসারণ বন্ধ রয়েছে। এ কারণে ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে বরিশাল নগরী।

আন্দোলনকারীরা জানান, বিসিসির স্থায়ী ৫৪২ জন কর্মকর্তা-কর্মচারীর ৫ মাসের বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের ৩২ মাসের অর্থ বরাদ্দ এবং অস্থায়ী ১ হাজার ৬২৬ জন কর্মচারীর ৩ মাসের বেতন বকেয়া রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর