শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

দায়িত্ব পালন শুরু করলেন ইউক্রেনের নতুন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক

দায়িত্ব পালন শুরু করলেন ইউক্রেনের নতুন রাষ্ট্রদূত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বুধবার সন্ধ্যায় পরিচয়পত্র প্রদানের মাধ্যমে বাংলাদেশে ইউক্রেনের অনাবাসি রাষ্ট্রদূত ড. ইগোর পোলিখা দায়িত্ব পালন শুরু করেন —বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশে ইউক্রেনের অনাবাসি রাষ্ট্রদূত ড. ইগোর পোলিখা দায়িত্ব পালন শুরু করেছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বুধবার সন্ধ্যায় পরিচয়পত্র প্রদানের মাধ্যমে তিনি দায়িত্ব পালন শুরু করেন। রাষ্ট্রদূত গতকাল ধানমন্ডির পুরাতন ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। ড. ইগোর পোলিখার সঙ্গে আরও দায়িত্ব পালন শুরু করেছেন জর্জিয়ার অনাবাসি রাষ্ট্রদূত আরচিল জুলিয়াসভিলি ও রোমানিয়ার অনাবাসি রাষ্ট্রদূত অকটাভিয়ান ডোবরে।

রাষ্ট্রপতির কার্যালয় সূত্র জানায়, এই তিন রাষ্ট্রদূত বুধবার বঙ্গভবনে এসে পৌঁছলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি সুসজ্জিত দল তাদের গার্ড অব অনার প্রদান করে। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশের পররাষ্ট্রনীতি হচ্ছে সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। বাংলাদেশ সব সময় দ্বিপক্ষীয় সম্পর্ককে গুরুত্ব দেয়। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন পরিচয়পত্র প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি সদ্য দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূতদের দায়িত্ব পালনকালে এসব দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক মানের ওষুধ, বস্ত্র, সিরামিক পণ্য, পাট ও পাটজাত পণ্য উৎপাদন করছে। বর্তমানে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশের রপ্তানি আয় বৃদ্ধি পাচ্ছে। রাষ্ট্রপতি দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে এবং বাংলাদেশ ও সংশ্লিষ্ট দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ নিতে রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান। রাষ্ট্রদূতরাও বৈঠকে রাষ্ট্রপতিকে বলেন, তারা আগামী দিনগুলোয় বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধিতে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেবেন। রাষ্ট্রদূতরা বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির প্রশংসা করে বাংলাদেশে তাদের দায়িত্ব পালনকালে সব ধরনের সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর