মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

ছাত্রদল নেতা নূরু হত্যা তদন্তে জেলা পুলিশের অপারগতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ছাত্রদল নেতা নূরু হত্যা তদন্তে জেলা পুলিশের অপারগতা

ছাত্রদলের কেন্দ্রীয় নেতা নুরুল আলম হত্যা মামলা তদন্তে অপারগতা প্রকাশ করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূরে আলম মিনা। পুলিশ সদর দফতরে চিঠি দিয়ে মামলাটির তদন্ত সিআইডি অথবা পিবিআইকে দেওয়ার অনুরোধ করেছেন তিনি। গতকাল পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-অপরাধ) বরাবরে এই চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

এসপি নূরে আলম মিনা বলেন, জেলা পুলিশের একটা টিম নুরুল আলমকে তুলে নিয়ে খুন করেছে বলে যেহেতু তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ এসেছে, তাই এই মামলার তদন্ত জেলা পুলিশ না করলে ভালো। আমাদের বিরুদ্ধে যখন অভিযোগ, আমরা কীভাবে তদন্ত করব ?

মামলার বাদী আমাদের একজন এস আই যিনি লাশের সুরতহাল করেছেন। এখন আমরা তদন্ত করলেও সেটা বিশ্বাসযোগ্য হবে না।  এজন্য স্বপ্রণোদিত হয়ে সিআইডি অথবা পিবিআইকে তদন্তভার দিতে বলেছি। প্রসঙ্গত, গত ৩০ মার্চ চট্টগ্রামের রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের খেলাঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীর থেকে নুরুর মরদেহ উদ্ধার করে পুলিশ। হাত-পা ও চোখ বাঁধা মরদেহের মাথায় গুলির চিহ্ন থাকার কথা জানিয়েছিল পুলিশ। তার বাড়ি রাউজান উপজেলার গুজরা ইউনিয়নে।  নুরু উত্তর  জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক পদে ছিলেন।

২৯ মার্চ রাত সাড়ে ১১টার দিকে নুরুকে নগরীর চকবাজার থানার চন্দনপুরা এলাকার বাসা থেকে পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে বিএনপি। রাউজান থানার নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির এস আই জাবেদের নেতৃত্বে জেলা পুলিশের একটি সশস্ত্র টিম নুরুকে তুলে নিয়ে যায়, এমন অভিযোগ করেছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রাউজানের সাবেক এমপি গিয়াসউদ্দিন কাদের চৌধুরী। ছাত্রদলের এ নেতার মৃত্যুর প্রতিবাদে রবিবার চট্টগ্রামে হরতালের ডাক দেওয়া হয়েছিল।

সর্বশেষ খবর