রবিবার, ৯ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাচ্ছে কাউয়ারা!

মর্তুজা নুর, রাজশাহী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাচ্ছে কাউয়ারা!

চার মাস পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়নি রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের। এই কমিটি ঘোষণার অল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার কথা ছিল। এ নিয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করছেন দলীয় নেতা-কর্মীরা। তবে যে কমিটি ঘোষণা হবে সেই কমিটিতে ছাত্রলীগের ‘কাউয়া’ কর্মীরা পদ পেতে পারে বলে আশঙ্কা করছেন অনেক নেতা-কর্মী।

গত বছরের ৮ ডিসেম্বর সম্মেলনের তিন দিন পর গোলাম কিবরিয়া সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে তিনজন সহসভাপতি, চারজন যুগ্ম সাধারণ সম্পাদক ও চারজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, আগের কমিটি ২০১৩ সালের ২০ জুলাই ঘোষণার পর মাত্র আট দিন পরেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল। সেই কমিটির প্রায় আড়াই বছর পর গত বছরের ১১ ডিসেম্বর বর্তমান কমিটি ঘোষণা করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার জন্য রাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গত ফেব্রুয়ারি মাসের ২০ থেকে ২৮ তারিখ পদপ্রত্যাশী নেতা-কর্মীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করেন। ১৫১ সদস্য বিশিষ্ট এই কমিটির জন্য ৫০০ জন কর্মী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন বলে জানা গেছে। তবে তাদের মধ্যে মাত্র ২০০ থেকে ২৫০ জনকে ছাত্রলীগের সাপ্তাহিক মিছিলে দেখা যায় বলে অভিযোগ খোদ দলীয় নেতা-কর্মীদের।

সর্বশেষ খবর