মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
পোস্টারবিরোধী অভিযান

বিভিন্ন প্রতিষ্ঠানকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনে এখন চলছে পোস্টার, ব্যানার, ফেস্টুন উচ্ছেদ অভিযান। এ অভিযানে অবৈধ পোস্টার লাগানোর দায়ে বনানী ১১ নম্বর সড়কের ফ্যাশন হাউস ‘বিশ্বরঙ’ সিলগালা করেছে ডিএনসিসি। গতকাল ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আবদুর রাজ্জাকের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

গত ১২ এপ্রিল ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে ৪৮ ঘণ্টার মধ্যে পোস্টার অপসারণের নির্দেশ দিলেও নিষেধাজ্ঞা উপেক্ষা করায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। এ ছাড়া এই এলাকায় ভেজাল খাদ্য পরিবেশনের দায়ে ‘ফ্লোর ৬’ রেস্তোরাঁকে ১ লাখ ৫০ হাজার টাকা, গুলশান ১ এ অবস্থিত ‘বুলস অ্যান্ড বাজারস’ রেস্তোরাঁকে ৫০ হাজার টাকা ও পিঠাঘরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। গুলশান-২ এর ছায়া ডেভেলপারকে ফুটপাথ দখলের অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে গাড়ি পার্কিংয়ের অপরাধে এক চালককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া ডিএনসিসি অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমানের নেতৃত্বে আরেকটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ফার্মগেট, ইন্দিরা রোড, গ্রিনরোড ও কারওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে ফুটপাথ দখলকারী ৫০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় বিভিন্ন অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে মোট ৩ লাখ ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ খবর