বুধবার, ১৯ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

লালবাগ কেল্লায় প্রত্নতাত্ত্বিক প্রদর্শনী

সাংস্কৃতিক প্রতিবেদক

লালবাগ কেল্লায় প্রত্নতাত্ত্বিক প্রদর্শনী

গতকাল ছিল বিশ্ব ঐতিহ্য দিবস। দিনটি উদ্যাপনে প্রত্নতত্ত্ব বিভাগ ও ফ্রেন্ডশিপের যৌথ উদ্যোগে লালবাগ কেল্লায় অনুষ্ঠিত হয় খননে প্রাপ্ত, প্রত্নবস্তু ও ঐতিহ্যবাহী নৌকার অনুকৃতি প্রদর্শনী। গতকাল বিকালে এ প্রদর্শনীর উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক আলতাফ হোসেন।

লাখো কণ্ঠে ‘বিদ্রোহী’ কবিতা : ১ মে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় লাখো কণ্ঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘বিদ্রোহী’ কবিতাটি আবৃত্তির আয়োজন করছে নজরুল চর্চা কেন্দ্র বাঁশরী। বিকাল ৪টায় শুরু হবে লাখো কণ্ঠে ‘বিদ্রোহী’ কবিতা পাঠের আসর। বাঁশরীর সঙ্গে এই আয়োজনে যোগ দিচ্ছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর—বিএনসিসি। গতকাল জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব জানান আয়োজক সংশ্লিষ্টরা।

ফ্রান্সে বাংলাদেশের ফটো সাংবাদিকের প্রদর্শনী : বাংলাদেশের আলোকচিত্র সাংবাদিক ফোজিত শেখ বাবুর একক আলোকচিত্র নিয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে চলছে ‘দুরন্ত শৈশবে বই আনন্দ’ শীর্ষক তিন দিনের একক আলোকচিত্র প্রদর্শনী। প্রধান অতিথি থেকে ১৭ এপ্রিল রাতে প্যারিসের জুলিও কুরি হলে এর উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ। আজ শেষ হবে এই প্রদর্শনী।

সর্বশেষ খবর