মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

‘অর্ধগলিত মরদেহে কিছু বোঝা যায়নি’

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

‘অর্ধগলিত মরদেহে কিছু বোঝা যায়নি’

দাফনের ২৩ দিন পর গতকাল রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রী মালদ্বীপের মডেল রাউধা আতিফের লাশ দ্বিতীয়বারের মতো ময়নাতদন্ত করা হয়েছে। দেহ অর্ধগলিত থাকায় ওইভাবে কিছু বোঝা যায়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. রক্তিম চৌধুরীসহ সিআইডি ও পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে সকাল ৯টার দিকে রাজশাহী মহানগরীর হেতেম খাঁ কবরস্থান থেকে রাউধার লাশ তোলা হয়। পরে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে বেলা পৌনে ১১টার দিকে রাজশাহী মেডিকেলের মর্গে নেয়। সেখানে দ্বিতীয় ময়নাতদন্ত শেষে সন্ধ্যায় পুনরায় লাশ দাফন করা হয়।

লাশ তোলার সময় কবরস্থানে রাউধার বাবা ডা. মোহাম্মদ আতিফও উপস্থিত ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, প্রথম ময়নাতদন্তে প্রকৃত ঘটনা ধামাচাপা দেওয়া হয়েছে। তিনি বিশ্বাস করেন, তার মেয়ে হত্যাকাণ্ডের শিকার। দ্বিতীয় ময়নাতদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলেও তিনি আশা ব্যক্ত করেন। ময়নাতদন্তের জন্য গঠন করা মেডিকেল বোর্ডের প্রধান ছিলেন সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল হোসেন চৌধুরী। অন্য দুই সদস্য সিরাজগঞ্জের নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুব হাফিজ ও রাজশাহী মেডিকেল কলেজের রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান।

দুপুর সোয়া ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত রাউধার ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্ত শেষে মেডিকেল বোর্ডের প্রধান সাংবাদিকদের বলেন, ‘মরদেহ কিছুটা ডিকম্পোস্ট (গলিত), কিছুটা সুরক্ষিত অবস্থায় আমরা পেয়েছি। আমরা দেহ পরীক্ষা করে যা পেয়েছি ময়নাতদন্ত প্রতিবেদনে তা বিস্তারিত লিখেছি। কিছু সফট টিস্যু, কিছু হাড় ও কিছু ভিসেরা সংরক্ষণ করেছি। দেহের এক্স-রে করা হয়েছে।

সর্বশেষ খবর