রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বিমানবন্দরে অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিমানবন্দরে সেবার মান বৃদ্ধি করতে হবে— এমন মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশ এগিয়ে গেলেও বিমানবন্দরে অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। গতকাল ঢাকার আর্মি গলফ ক্লাবে পাম ভিউ রেস্টুরেন্টে এভিয়েশন অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘দেশীয় এয়ারলাইনসের বর্তমান সমস্যা এবং সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এমন মন্তব্য করেন তিনি। মন্ত্রী বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত এয়ারলাইনসগুলো এখনো ভালো করতে পারেনি। অনেক এয়ারলাইনস কাজ শুরু করলেও এখন টিকে আছে মাত্র তিনটি। এয়ারলাইনসগুলোকে সহযোগিতা দিতে হবে। এগুলোর অগ্রযাত্রায় যাতে কোনো ধরনের বাধার সৃষ্টি না হয় সে বিষয়ে বাস্তবসম্মত সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। তোফায়েল আহমেদ বলেন, দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে দেশীয় এয়ারলাইনসগুলো এখন এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের জীবনযাত্রার মানোন্নত হয়েছে। মানুষ এখন সময় বাঁচানোর জন্য আকাশ পথ ব্যবহার করছে। এ পথের চাহিদা দিন দিন বাড়ছে। বিভিন্ন কাজে মানুষ এখন হেলিকপ্টার ব্যবহার করছে। মানুষ এগুলো ব্যবহারের সক্ষমতা অর্জন করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বেসরকারি পর্যায়ের এয়ারলাইনসগুলোর বিপুল সম্ভাবনা দেখা দিয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। এ জন্য দক্ষ জনশক্তি প্রয়োজন। দেশে এ সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য একটি আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ হাতে নেওয়া হয়েছে। এয়ারলাইনসগুলোকে কার্যকরভাবে পরিচালনার জন্য জ্বালানির মূল্য যৌক্তিক পর্যায়ে নিয়ে আসা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

এভিয়েশন অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নভোএয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল ইহসানুল গনী চৌধুরী এবং অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের মহাসচিব মাসুদুর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর