বুধবার, ৩ মে, ২০১৭ ০০:০০ টা

হঠাৎ ১৭১ গেটম্যান চাকরিচ্যুত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

হঠাৎ ১৭১ গেটম্যান চাকরিচ্যুত

১৬ বছর ধরে কাজ করার পর গতকাল হঠাৎ বাদ দেওয়া হয়েছে পশ্চিমাঞ্চল রেলের ১৭১ গেটম্যানকে। মাস্টাররোলে কাজ করা এই গেটম্যানদের ৬ মাসের পাওনাও শোধ করা হয়নি। সকালে গেটম্যানরা কাজে যোগ দিতে এলে তাদের বাদ দেওয়ার খবর জানতে পারেন। এসব পদে নতুনদের নিয়োগ দেওয়া হয়েছে। এনিয়ে চাকরিচ্যুত গেটম্যানদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, ১৬ বছর ধরে গেটম্যানরা দায়িত্ব পালন করছেন। কিন্তু দায়িত্ব পালন করতে এসে জানতে পারেন তাদের কারও চাকরি নেই। মৌখিক আদেশে ১৭১ গেটম্যানকে চাকরিচ্যুত করেছে রেলের প্রকৌশল শাখা।

গেটম্যান রেজাউল করিম জানান, তারা দীর্ঘদিন    ধরে কাজ করছেন। দৈনিক মজুরি হিসেবে মাসে তাদের ৭ হাজার ৭৭০ টাকা দেওয়া হতো। কিন্তু ৬ মাস ধরে তাদের কোনো টাকা দেওয়া হয়নি। রবিবার তারা কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছিলেন। এরপরই তাদের বাদ দিয়ে নতুন গেটম্যান নিয়োগ দেওয়া হয়েছে। গেটম্যান লাল মিয়া জানান, তাদের মতো নতুন যাদের নিয়োগ দেওয়া হয়েছে, তারাও মাস্টাররোলে। তাহলে তাদের বাদ দেওয়ার কারণ কী? রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আকতার আলী বলেন, তাদের ৬ মাসের পাওনা না দিয়েই নতুনদের নিয়োগ করা হয়েছে। রেলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়া বলেন, ‘গেটম্যানদের বাদ দেওয়ার খবর জানি না।’

সর্বশেষ খবর