মঙ্গলবার, ২৩ মে, ২০১৭ ০০:০০ টা

ট্রাফিক সপ্তাহের র‌্যালিতে যানজটে নাকাল মানুষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ট্রাফিক সপ্তাহের র‌্যালিতে যানজটে নাকাল মানুষ

ট্রাফিক সপ্তাহের র‌্যালিতে তীব্র যানজটের শিকার হয়েছেন নগরবাসী। সপ্তাহব্যাপী এ কর্মসূচির অংশ হিসেবে গতকাল এ র‌্যালির আয়োজন করা হয়। এতে পুলিশের শীর্ষ কর্মকর্তারা অংশ নেন। এ জন্য নগরীর গুরুত্বপূর্ণ ওয়াসা মোড় থেকে জিইসি পর্যন্ত সড়কে দীর্ঘ সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ। আশপাশের সড়কেও যান চলাচলে কড়াকড়ি আরোপ করে। ফলে এসব এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। তা ছাড়া দুঃসহ গরমের মধ্যে যানবাহনে আটকে পড়ে দুর্ভোগ পোহাতে হয়েছে নানা শ্রেণি-পেশার মানুষের। ট্রাফিক পুলিশের দায়িত্বরত সদস্যরা বলেন, কর্মসূচির জন্য সকাল ৮টা থেকে যান চলাচল বন্ধ করা হয়েছে। র‌্যালি শেষে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানস্থল জিইসি কনভেনশন হলে প্রবেশের পর ১০টার দিকে সড়ক খুলে দেওয়া হয়। পরে হঠাৎ করে পরিবহন শ্রমিকদের একটি মিছিল বের হলে আবারও যানবাহন আটকে দিতে হয়। এতে যানবাহনের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।  নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা বলেন, ট্রাফিক সপ্তাহে জনসচেতনতা বৃদ্ধির জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। যাত্রী ও চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টিতে সপ্তাহজুড়ে প্রচারণামূলক কার্যক্রম চালানো হবে। সড়কের কোনো মোড়ে যানবাহন দাঁড়াতে দেব না। প্রত্যেক গাড়ি যাতে সিগন্যাল মেনে চলে সেটাও নিশ্চিত করা হবে।

ট্রাফিক পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টার দিকে দামপাড়া থেকে শত শত মানুষ বিভিন্ন ধরনের পোস্টার, ব্যানার, প্লাকার্ডসহ মিছিল নিয়ে জিইসি মোড়ের দিকে যায়। মিছিলে পরিবহন মালিক-শ্রমিকদের বিভিন্ন সংগঠন এবং কমিউনিটি পুলিশের সদস্যরাও যোগ দেন। এ বর্ণাঢ্য র‌্যালিতে নেতৃত্ব দেন অতিরিক্তি পুলিশ মহাপরিদর্শক মো. মোখলেসুর রহমান, সিএমপি কমিশনার ইকবাল বাহার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্যসহ শীর্ষ কর্মকর্তারা।

জিইসি কনভেনশন হলে ট্রাফিক সপ্তাহের উদ্বোধনের পর কমিউনিটি পুলিশ সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন অতিথিরা। এ সময় র‌্যালির জন্য আলমাস সিনেমা হলের মোড় থেকে দামপাড়া অভিমুখী সড়কের এক পাশে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।

সর্বশেষ খবর