বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭ ০০:০০ টা

প্রবেশপত্র দেখে প্রার্থীরা স্তম্ভিত!

নিজামুল হক বিপুল

লোক নিয়োগ হবে ৪টি পদে। নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র পাঠানো হলো চাকরি প্রার্থীদের কাছে। তারা পরীক্ষার প্রবেশপত্র দেখে স্তম্ভিত! ৪টি পদেই লিখিত পরীক্ষা নেওয়া হবে আগামীকাল শুক্রবার। পরীক্ষা হবে একই স্থানে একই সময়ে সবগুলো পদের প্রার্থীদের। যারা একাধিক পদের জন্য আবেদন করেছেন তাদের প্রশ্ন, আমরা কীভাবে পরীক্ষা দেব! এদিকে একই দিনে একই সময়ে সবগুলো পরীক্ষা অনুষ্ঠানের যৌক্তিকতা কী? সেই ব্যাখ্যা চেয়ে চাকরি প্রার্থীদের কয়েকজন উকিল নোটিসও পাঠিয়েছেন।

সূত্র জানায়, প্রাণিসম্পদ অধিদফতরের অধীনে রাজস্ব খাতের ভিএফএ, কম্পাউন্ডার, পোলট্রি টেকনিশিয়ান ও এফএ (এ/আই) পদের ৬০২টি শূন্য (ভিএএ ২৮৯ জন, কম্পাউন্ডার ৫৫ জন, পোলট্রি টেকনিশিয়ান ১০ জন এবং এফএ(এ/আই) ২৪৮ জন) পদে লোক নিয়োগের জন্য গত বছরের ৩০ আগস্ট সার্কুলার জারি করা হয়। ট্রেজারি চালানে ১০০ টাকা করে জমা দিয়ে প্রায় ৭৫ হাজার ব্যক্তি এসব পদের জন্য আবেদন করেন। এদের মধ্যে ৪৯ হাজার ৮৪৯ জনকে লিখিত পরীক্ষার জন্য ডাকা হয়েছে। নিয়োগ কমিটির সদস্য সচিব ড. আবুল খায়ের এক সার্কুলারে জানান, ২০টি কেন্দ্রে ২৬ মে শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত লিখিত পরীক্ষা নেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তিতে এমন কোনো শর্ত ছিল না যে, একাধিক পদের জন্য কেউ আবেদন করতে পারবে না। তা ছাড়া আবেদনপত্রগুলো যাচাই-বাছাইকালেও যারা একাধিক পদের জন্য আবেদন করেছেন তাদের একটি পদের জন্য না ডেকে একাধিক পদে পরীক্ষা দেওয়ার জন্য একই স্থানে, একই তারিখে, একই সময়ে ডাকা হয়েছে। ৪ পদে আবেদনকারী প্রার্থীদের অনেকেই বলছেন, কীভাবে পরীক্ষা দেব! আমরা কি অলৌকিক শক্তির অধিকারী?

এদিকে প্রার্থীদের পক্ষ থেকে বরিশাল সদর রোডের বাসিন্দা ইমাম হোসেন নামে একজনসহ আরও কয়েকজন গত ২০ মে বিষয়টির সুরাহা চেয়ে সংশ্লিষ্টদের কাছে উকিল নোটিস পাঠিয়েছেন।

সর্বশেষ খবর