শুক্রবার, ২৬ মে, ২০১৭ ০০:০০ টা

সিলেটে রমজানে হার্ডলাইনে থাকবে প্রশাসন

সিটি করপোরেশনের বিশেষ উদ্যোগ

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

আসন্ন রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভেজাল রোধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হার্ডলাইনে থাকবে জেলা ও পুলিশ প্রশাসন। রোজাকে কেন্দ্র করে যাতে সিন্ডিকেট করে কেউ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়াতে না পারে সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে থাকবে কড়া নজরদারি। ভেজালবিরোধী অভিযানও চলবে মাসজুড়ে। এ ছাড়া নগরবাসীর জানমালের নিরাপত্তায় নগরীতে থাকবে পুলিশের বাড়তি টহল। পোশাকি পুলিশের পাশাপাশি মাঠে থাকবে সাদা পোশাকধারী ফোর্স। আর রমজানে নগরবাসীর দুর্ভোগ লাঘবে সিটি করপোরেশনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নানা উদ্যোগ।

জেলা প্রশাসক রাহাত আনোয়ার জানান, রমজানে অহেতুক নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছে। এর পরও বাজার মনিটরিংয়ের ব্যবস্থা জোরদার করা হবে। ইফতারি-সামগ্রী বা ফলমূলে যাতে কোনো ধরনের বিষাক্ত কেমিক্যাল বা রং মিশিয়ে কেউ বাজারে বিক্রি করতে না পারে সেজন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

রমজানে পানির সংকট যাতে দেখা না দেয় সে ব্যাপারে ব্যবস্থা নিতে সিটি করপোরেশনের পানি শাখাকে নির্দেশ দিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি আরও জানান, রমজানে সিলেটের মানুষ গভীর রাত পর্যন্ত রাস্তায় থাকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর