শনিবার, ২৭ মে, ২০১৭ ০০:০০ টা

ফের বাসচাপায় জাবির দুই শিক্ষার্থী নিহত

প্রতিবাদে গাড়ি চলাচল বন্ধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সড়ক দুর্ঘটনায় আবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামনের ঢাকা-আরিচা মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। গতকাল ভোর ৫টার দিকে বিশ্ববিদ্যালয়সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে কিছু দিন পরপর বিশ্ববিদ্যালয়ের সামনের এই মহাসড়কে শিক্ষার্থী মৃত্যুর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতাকে দায়ী করছেন সাধারণ শিক্ষার্থীরা। গতকাল দুর্ঘটনায় নিহত দুজন হলেন মার্কেটিং বিভাগের নাজমুল হাসান রানা ও মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত হোসাইন। দুজনই বিশ্ববিদ্যালয়ের ৪৩তম আবর্তন ও আল বেরুনী হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাভারের কলমায় অবস্থিত মারকাজ মসজিদে তাবলিগ জামাত শেষ করে অটোরিকশাযোগে বিশ্ববিদ্যালয়ে ফিরছিলেন তারা। রিকশা সিঅ্যান্ডবি ও জাবির মীর মশাররফ হোসেন হলসংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের মাঝামাঝি পৌঁছালে পেছন থেকে একটি যাত্রীবাহী বাস অটোরিকশাটিকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দুজনকে স্থানীয়রা সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রানাকে মৃত ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় আরাফাতকে আইসিইউতে ভর্তি করানো হয়। পরে দুপুর ১২টা ২০ মিনিটের দিকে আরাফাতকেও মৃত ঘোষণা করা হয়। নিহত রানার বাড়ি পাবনা আর আরাফাতের নরসিংদী জেলায়।

এদিকে জাবিসংলগ্ন মহাসড়কে একের পর এক শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও জয়বাংলা ফটকে অবস্থান নিয়ে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ করে দেন।

সর্বশেষ খবর