রবিবার, ২৮ মে, ২০১৭ ০০:০০ টা

মিঠুর পরিবারে আতঙ্ক হরতালে অচল খুলনা

একের পর এক হত্যা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

মিঠুর পরিবারে আতঙ্ক হরতালে অচল খুলনা

খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সরদার আলাউদ্দিন মিঠু হত্যার প্রতিবাদে গতকাল আধাবেলা হরতাল চলাকালে নগরীর শিববাড়ী মোড়ে কঠোর নিরাপত্তায় পুলিশের অবস্থান —বাংলাদেশ প্রতিদিন

খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠু হত্যার ঘটনায় মামলা হয়েছে। গতকাল দুপুরে নিহতের ছোট ভাই রাজ সরদার ফুলতলা থানায় মামলাটি করেন।

তবে আসামি হিসেবে কারও নাম উল্লেখ করা হয়নি। পরিবারের সদস্যরা জানান, এর আগে ১৯৯৮ সালে আলাউদ্দিন মিঠুর পিতা দামোদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরদার ও ২০১০ সালে তার বড় ভাই ইউপি চেয়ারম্যান আবু সাঈদ বাদল একইভাবে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন।

ওই দুই মামলার বাদী ছিলেন সরদার আলাউদ্দিন মিঠু। বৃহস্পতিবার রাতে দেহরক্ষীসহ তাকে হত্যার পর পরিবারের সদস্যদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এ কারণে এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি। তবে তারা জানিয়েছেন, আলাউদ্দিন মিঠুর বাবা ও ভাইয়ের খুনিরাই মিঠুকে হত্যা করেছেন। ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান মুন্সী জানান, নিহতের ছোট ভাই বাদী হয়ে মামলা করেছেন। ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত দুজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদিকে মিঠু হত্যার প্রতিবাদে বিএনপির ডাকা আধাবেলা হরতাল খুলনা মহানগরীতে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। হরতাল চলাকালে নগরীতে ভারী যান চলাচল করতে দেখা যায়নি।

তবে রিকশা, ইজিবাইকসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক ছিল। হরতালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্কাবস্থায় ছিলেন। পুলিশি প্রহরায় কালো পতাকা মিছিল করেছে মহানগর ও জেলা বিএনপি।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ১০টায় খুলনার ফুলতলায় নিজ অফিসের ভিতরে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সরদার আলাউদ্দিন মিঠু ও তার দেহরক্ষী নওশের গাজীকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

সর্বশেষ খবর