শনিবার, ৩ জুন, ২০১৭ ০০:০০ টা
বাজেট প্রতিক্রিয়া

বিদেশি বিনিয়োগকারীরা আসবে না : এরশাদ

নিজস্ব প্রতিবেদক

সর্ববৃহৎ বাজেট সরকার বাস্তবায়ন করতে পারবে না— উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এ দেশে বিদেশিরা বিনিয়োগ করতে আসবে না। কারণ বিনিয়োগের পরিবেশ নেই। বৃহৎ বাজেটের ফলে গরিব মানুষের ওপর সরকার করের বোঝা চাপিয়ে দিচ্ছে। গতকাল রাজধানীর গুলশানে ইমানুয়েলস সেন্টারে ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ একথা বলেন। তিনি আরও বলেন, আমরা রাজনীতি করি জনগণের কল্যাণে, সেই রাজনীতি যদি জনগণের অকল্যাণে পরিচালিত হয়— তাহলে রাজনীতির কোনো অর্থ হয় না। ‘দেশে কোনো কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না’ উল্লেখ করে এরশাদ বলেন, কোটি কোটি বেকার মানুষ নানা অপরাধ কর্মকাণ্ডে জড়িত হচ্ছে। কর্মসংস্থানের অভাবে তারা জীবনের কোনো গতি পাচ্ছে না। সে কারণে আজ তারা অপরাধ জগৎ বেছে নিয়েছে। সরকার কর্মসংস্থানের কথা বড় গলায় বললেও তা আসলে হাস্যকর। জাপার প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, সাংগঠনিক সম্পাদক মো. ইসহাক ভূঁইয়া প্রমুখ এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। 

গণবিরোধী গরিব মারার বাজেট : প্রস্তাবিত বাজেটকে গণবিরোধী ও গরিব মারার বাজেট বলে আখ্যা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ। গতকাল পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আমেলার সভায় সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহসভাপতি আলহাজ আবদুর রহমান প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এ সময় আরও বক্তব্য রাখেন মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ আলতাফ হোসেন, আলহাজ আবদুর রহমান, ডা. শহিদুল ইসলাম প্রমুখ। আলহাজ আবদুর রহমান বলেন, নতুন করে ব্যাংকে টাকা রাখার ওপর কর বাড়ানো হলো। এ সিদ্ধান্তটাই আত্মঘাতী।

বাজেট সময়োপযোগী : ঘোষিত বাজেটকে সাধুবাদ জানিয়ে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল বলেছেন, বাজেট বড় হলেও উচ্চাভিলাষী নয়। এ বাজেট সময়োপযোগী। এটির বাস্তবায়নে সরকারকে গুরুত্ব দিতে হবে। গতকাল সংগঠনের কলাবাগানের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে চাইলে এই গণমুখী বাজেটই দরকার। এ বাজেটে দেশের কৃষি, শিল্প, শিক্ষা, চিকিৎসাসহ সব পর্যায়ে একটি সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। এ বাজেট বাস্তবায়িত হলে দেশের বেকার সমস্যা সমাধান হবে। দেশে ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে উঠবে। সমাধান হবে বিদ্যুতের চাহিদা। উন্নত বিশ্বের সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটাতে তথ্য ও প্রযুক্তিতে গুরুত্ব দেওয়ায় এ বাজেট দেশকে আরও এক ধাপ এগিয়ে নেবে। এ বাজেট ভিশন-২০৪১ বাস্তবায়নের বাজেট।

সর্বশেষ খবর