শিরোনাম
রবিবার, ১১ জুন, ২০১৭ ০০:০০ টা

সোনার দোকানের ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

সরকারের আশ্বাস পেয়ে সারা দেশে সোনার দোকানে ডাকা ধর্মঘটসহ সব কর্মসূচি প্রত্যাহার করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস। সোনা ব্যবসার আইনগত বৈধতা চেয়ে বাজুস নেতারা বলেছেন, আপন জুয়েলার্সের সঙ্গে অবিচার করা হয়েছে। সারা দেশে সোনা ব্যবসায় জড়িত ব্যবসায়ী ও কর্মচারীরা আতঙ্কে আছেন। এখন থানার দারোগাও ব্যবসায়ীদের হয়রানি করছেন।

গতকাল মতিঝিলে ফেডারেশন ভবনে এসব কথা বলেন বাজুস নেতারা। সেখানে উপস্থিত সোনা ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে সংকট সমাধানের আশ্বাস পাওয়ার কথা জানিয়ে বক্তব্য দেন ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন-এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। আরও বক্তব্য দেন বাজুসের সহসভাপতি এনামুল হক খান দোলন, সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ডা. দিলীপ কুমার রায়। উপস্থিত ছিলেন এফবিসিসিআইর প্রথম সহসভাপতি শেখ ফজলে ফাহিম, সহসভাপতি মুনতাকিম আশরাফ, বাজুস সভাপতি গঙ্গাচরণ মালাকার, সাধারণ সম্পাদক ও এফবিসিসিআই পরিচালক দিলীপ কুমার আগারওয়াল প্রমুখ।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, সোনা ব্যবসায়ীদের চলমান সংকটের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজিবিষয়ক সমন্বক আবুল কালাম আজাদের সঙ্গে আলাপ হয়েছে। তিনি সরকারের পক্ষ থেকে আশ্বাস দিয়ে বলেছেন, আপনারা ধর্মঘট থেকে বিরত থাকুন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আমরাও বলেছি, ক্রিমিনাল অফেন্স আর ব্যবসা এক জিনিস নয়। দুটোকে এক করে দেখলে চলবে না।

এফবিসিসিআই সভাপতির বক্তব্যে আশ্বাস পেয়ে ধর্মঘটসহ সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়ে বাজুসের সহসভাপতি এনামুল হক খান দোলন বলেন, আমরা আতঙ্কে আছি। সবার মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তার সঙ্গে একমত পোষণ করে বাজুসের সাবেক সাধারণ সম্পাদক ডা. দিলীপ কুমার রায় বলেন, আমরা ব্যবসার আইনগত বৈধতা চাই।

সর্বশেষ খবর