বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭ ০০:০০ টা

ঈদের ছুটি শেষে চাঙ্গা শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক

ঈদের ছুটি শেষে চাঙ্গা শেয়ারবাজার

ঈদের ছুটি শেষে প্রথম দিনে চাঙ্গা শেয়ারবাজার। গতকাল দেশের দুই শেয়ারবাজারেই সূচক ও লেনদেন বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৭ পয়েন্টের বেশি বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে প্রায় ১৫৪ পয়েন্ট। বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে ৬২৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২১টির, কমেছে ৭৪টি ও অপরিবর্তিত ছিল ৩২টির দর। প্রধান মূল্যসূচক ৪৭ দশমিক ২০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৪৬ দশমিক ২৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ দশমিক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৯০ পয়েন্টে।  ডিএস-৩০ সূচক ১২২ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২ হাজার ৮১ পয়েন্টে।

লেনদেনের শীর্ষে ছিল লঙ্কাবাংলা ফাইন্যান্স, রিজেন্ট টেক্স, সিভিও পিআরএল, বেক্সিমকো লি., বেক্সিমকো ফার্মা, প্রাইম ব্যাংক, এএফসি অ্যাগ্রো, ইফাদ অটোস, ডরিন পাওয়ার ও সিটি ব্যাংক।

সিএসইতে ৩৫ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১৫৪ দশমিক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৯৬ দশমিক ৮৮ পয়েন্টে। লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৫২টি ও অপরিবর্তিত থাকে ২৪টির দর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর