বুধবার, ৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা

জামায়াতের সাবেক আমিরের বিরুদ্ধে স্ত্রীর যৌতুক মামলা

আদালতের সমন জারি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরী জামায়াতের সাবেক আমির আতাউর রহমানের বিরুদ্ধে এবার যৌতুকের মামলা করলেন গোপনে বিয়ে করা তার দ্বিতীয় স্ত্রী রাশেদা বেগম। গতকাল রাজশাহীর মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে মামলাটি করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছে। আদালতের বিচারক মো. মাহবুবুর রহমান আগামী ৪ সেপ্টেম্বরের মধ্যে আসামি আতাউর রহমানকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। বাদীর আইনজীবী মোমিনুল ইসলাম বাবু জানান, মামলায় আতাউর রহমানের বিরুদ্ধে ৫ লাখ টাকা যৌতুকের দাবির অভিযোগ আনা হয়েছে।

মামলায় তিনি অভিযোগ করেছেন, ২০১৬ সালের ১১ এপ্রিল আতাউর রহমানের সঙ্গে ২ লাখ টাকা দেনমোহরানায় তার বিয়ে হয়। তারা স্বামী-স্ত্রীর মতো একসঙ্গে বসবাসও করেন। কিন্তু দেশের রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তন হলে তিনি গোপন অবস্থা থেকে প্রকাশ্যে আসেন।

এ সময় তাকে স্ত্রী হিসেবে অস্বীকার করেন আতাউর। পরে কাবিননামা নিয়ে বিভিন্ন স্থানে দেনদরবারও করেন। কিন্তু উল্টো তাকে ভয়ভীতি দেখানো হয়। একপর্যায়ে তার সঙ্গে ঘর-সংসার করতে হলে ৫ লাখ টাকা যৌতুক দিতে হবে বলে দাবি করেন আতাউর রহমান। কিন্তু তা দিতে না পারায় তাকে স্বীকৃতি দেননি। সর্বশেষ গত ২ জুন ভাইদের নিয়ে রাশেদা বেগম তার স্বামীর বাড়িতে যান। এর পরও জামায়াত নেতা আতাউর রহমান প্রভাব দেখিয়ে তাকে ঘরে তুলে নেননি। উল্টো ৫ লাখ টাকা যৌতুক না দিয়ে স্ত্রীর অধিকার চাইলে তার ক্ষতি হবে বলে ভয় দেখান। এর আগে ৬৪ বছর বয়সে দ্বিতীয় বিয়ে করার পর স্ত্রীকে অস্বীকারের অভিযোগ ওঠে রাজশাহী মহানগরী জামায়াতের সাবেক আমির ও দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আতাউর রহমানের বিরুদ্ধে।

সর্বশেষ খবর