শিরোনাম
রবিবার, ৯ জুলাই, ২০১৭ ০০:০০ টা
যুব মহিলা লীগ ও কৃষক লীগ

টাকার বিনিময়ে কমিটি দেওয়ার অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই সহযোগী সংগঠন যুব মহিলা লীগ ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে নারায়ণগঞ্জে টাকার বিনিময়ে কমিটি দেওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগ নিয়ে স্থানীয়ভাবে তোলপাড় চলছে। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, তাদের সুপারিশ করা কমিটি ভেঙে দিয়ে কেবল টাকার বিনিময়েই নয়, কারও ভয়ে ভীত হয়ে যুব মহিলা লীগ ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতারা নারায়ণগঞ্জের কমিটি অনুমোদন দিয়েছেন। তিনি বলেন, কৃষক লীগের কমিটিতে যাদের নেওয়া হয়েছে, তারা দলের ত্যাগী নন। তার এ বক্তব্য শুক্রবার নারায়ণগঞ্জের স্থানীয় পত্রিকায়ও প্রকাশ হয়েছে। 

দলীয় সূত্রগুলো জানায়, গত দেড় মাস আগে কেন্দ্রীয় যুব মহিলা লীগ সংগঠনের নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার কমিটি অনুমোদন দেয়। ওই জেলা কমিটি অনুমোদনের জন্য সুপারিশ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল। আর মহানগর কমিটির জন্য সুপারিশ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা। কিন্তু দেড় মাসের মাথায় গত ৩০ জুন আগের কমিটি ভেঙে দিয়ে নতুন করে জেলা ও মহানগর যুব মহিলা লীগের কমিটি ঘোষণা দেয় কেন্দ্রীয় যুব মহিলা লীগ। এরপরই মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন এ অভিযোগ করেন।  অভিযোগ সম্পর্কে জানতে চাইলে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অপু উকিল বলেন, আগের কমিটির অনেকে আমাকে মিথ্যা কথা বলেছেন। তারা স্থানীয় এমপিসহ কারও সঙ্গেই কোনো আলাপ করেননি। তাছাড়া ওই কমিটির কেউ কেউ বিতর্কিত ছিলেন বলে তা ভেঙে দিয়ে নতুন কমিটি দেওয়া হয়েছে। আর কমিটি দেওয়া বা ভাঙার এখতিয়ার আমাদের রয়েছে। কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি মোতাহার হোসেন এ অভিযোগ সম্পর্কে বলেন, যে আনোয়ার হোসেন অভিযোগ করেছেন, তিনি নিজেই সাধারণ সম্পাদক খোকন সাহাকে নিয়ে আমার বাসায় এসেছিলেন পাল্টা কমিটি নিয়ে। আমি এক মাস আগেও তাদের কমিটি দেওয়ার কথা বলে ব্যর্থ হয়েছি। এখন তারাই যদি এমন মিথ্যাচার করেন, তবে সেটা দুঃখজনক। দলের নেতা-কর্মীদের কেউ কেউ জেলা ও মহানগর যুব মহিলা লীগের আগের কমিটিতে স্থান পাওয়া কয়েকজনের বিরুদ্ধে অনৈতিকতার অভিযোগ করেন।

আর বর্তমানে অনুমোদিত জেলা ও মহানগর যুব মহিলা লীগ এবং কৃষক লীগের কমিটিতে যারা পদ পেয়েছেন তারা রাজপথের পরীক্ষিত বলে দাবি করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর