বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ড. ইউনূসকে অভিনন্দন জানালেন ফরাসি প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক

প্যারিস নগরীর সম্মানসূচক নাগরিকত্ব গ্রহণ করার জন্য ড. ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তিনি ইউনূস সেন্টার প্যারিসের কর্মকাণ্ড সম্পর্কে সব সময় অবহিত থাকারও আগ্রহ প্রকাশ করেন। প্যারিসের অলিম্পিক আয়োজন কমিটিকে অলিম্পিক ২০২৪ সালের পরিকল্পনায় ব্যাপকভাবে সামাজিক লক্ষ্য অর্জনের মাত্রা যোগ করার উদ্দেশে ক্রমাগত পরামর্শ প্রদানের জন্য তিনি প্রফেসর ইউনূসকে ধন্যবাদ জানান।

গতকাল রাজধানীর ইউনূস সেন্টার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য দেওয়া হয়েছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, প্যারিসের মেয়র অ্যান হিদালগো ও নোবেল বিজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে সাক্ষাৎ করতে গত ১০ জুলাই সুইজারল্যান্ডের লুসানে আসেন। ২০২৪ সালের অলিম্পিক গেমস আয়োজনে প্যারিসের প্রার্থিতার পরিপ্রেক্ষিতে এ বিষয়ে ব্রিফ করতে তারা অলিম্পিক কমিটির সদর দফতরে যান।

সেখানে অলিম্পিক কমিটির সঙ্গে বৈঠকের পূর্বে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ তার হোটেলে প্রফেসর ইউনূসের সঙ্গে ৪০ মিনিটব্যাপী একান্ত বৈঠকে মিলিত হন। প্রফেসর ইউনূস তারুণ্য ও প্রযুক্তির শক্তিতে বলীয়ান হয়ে সামাজিক ব্যবসা কীভাবে ‘তিন শূন্য’র লক্ষ্য (শূন্য দারিদ্র্য, শূন্য বেকারত্ব  ও শূন্য নিট কার্বন নিঃসরণ) অর্জন করতে পারে প্রেসিডেন্টের কাছে তা ব্যাখ্যা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর