শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগে বিপুল উৎসাহ উদ্দীপনা

ঐক্যসংহত করতে প্রতিনিধিসভা রবিবার

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

দীর্ঘদিন ধরে চলে আসা বিরোধ বা দ্বিধাবিভক্তি ভুলে এবার ঐক্যের জন্য হাত মেলাচ্ছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। ঐক্য সংহত করতে তারা কেন্দ্রীয় নেতা ও স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে মিলনমেলায় পরিণত করতে যাচ্ছেন রবিবার অনুষ্ঠেয় দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা।

জাবেদ-মোছলেম এ দুই শীর্ষ নেতা সাম্প্রতিক সময়ে প্রকাশ্য বিরোধে নামায় কেন্দ্রীয় ও জেলার নেতাসহ বিভিন্ন স্থানে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হলেও গত ইফতার পার্টিতে তারা একই মঞ্চে উপস্থিত হওয়ায় চট্টগ্রামে রাজনৈতিক অঙ্গনে ঐক্যের বন্ধনের সুর মিলছে বলেও জানান নেতা-কর্মীরা। এর প্রাথমিক পদক্ষেপ হিসেবে আগামী রবিবার সংগঠনের প্রতিনিধি সভাকেই ঐক্যের প্রাথমিক মহড়া হিসেবে দেখতে চান এ দুই নেতার কর্মী-সমর্থকরা। বিভক্ত নেতা-কর্মীদের ‘ঐক্যের বার্তা’, তৃণমূল নেতা-কর্মীদের উৎসাহ, সরকারের উন্নয়নচিত্র, আগামী নির্বাচনসহ নানাবিধ বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন কেন্দ্রীয় নেতারাও।

এ প্রতিনিধি সভা উপলক্ষে তৃণমূল নেতা-কর্মীরা সক্রিয় হয়ে সাংগঠনিক কাজকর্মে উৎসাহিত হচ্ছেন বলে জানান দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মফিজুর রহমান। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘প্রতিনিধি সভায় প্রায় ৪ হাজার নেতা-কর্মীর অংশগ্রহণের প্রস্তুতি চলছে। এতে জেলার নেতা ছাড়াও এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান এবং তৃণমূলের নেতাসহ আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত হবেন। আজ সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে প্রস্তুতিসহ নানাবিধ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করছি।’ সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জুবায়ের বলেন, ‘প্রতিনিধি সভা ঘিরে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ নানাবিধ বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য দেবেন; যা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আগামীর পথচলার নির্দেশনা হয়ে থাকবে। এ প্রতিনিধি সভা সফল ও সুন্দর করতে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা বৈঠকের পাশাপাশি মনিটরিংও করছেন।’

জানা যায়, আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের পর চট্টগ্রাম মহানগর ও উত্তরের পর দক্ষিণে এই প্রথম তৃণমূলে সাংগঠনিক প্রতিনিধি সভার আয়োজন করা হয়েছে। এ সভার মাধ্যমে চট্টগ্রামের আওয়ামী লীগকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করতে কার্যক্রম শুরু করেছে কেন্দ্রীয় সাংগঠনিক টিম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর