সোমবার, ১৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সাহসিকতায় পুরস্কৃত কনস্টেবল পারভেজ

নিজস্ব প্রতিবেদক

সাহসিকতায় পুরস্কৃত কনস্টেবল পারভেজ

পুলিশ কনস্টেবল পারভেজ মিয়ার সাহসিকতার সম্মানস্বরূপ ইয়ামাহা স্যালুটো মোটরসাইকেল উপহার দিল এসিআই মটরস। গতকাল পুলিশ হেড কোয়ার্টার্সে এক অনুষ্ঠানে এ উপহার দেন আইজিপি শহীদুল হক।

সাহসিকতা এবং মানবসেবার জন্য পুলিশ কনস্টেবল মো. পারভেজ মিয়াকে পুরস্কৃত করেছে পুলিশ সদর দফতর ও বেসরকারি প্রতিষ্ঠান এসিআই মটরস। কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি)  এ কে এম শহীদুল হক পারভেজকে নগদ ১ লাখ টাকা ও ক্রেস্ট পুরস্কার দিয়েছেন। এসিআই মটরস লিমিটেড দিয়েছে সাহসিকতায় পুরস্কৃত একটি ইয়ামাহা স্যালুটো ১২৫ সিসি মোটরসাইকেল। গতকাল সকালে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে আইজিপি শহীদুল হক কনস্টেবল পারভেজের হাতে পুরস্কার তুলে দেন। মোটরসাইকেলের চাবি হস্তান্তর করেন এসিআই মটরস লিমিটেডের চিফ বিজনেস অফিসার সুব্রত রঞ্জন দাস। আইজিপি বলেন, পুলিশ জনগণের কল্যাণে কাজ করে। জননিরাপত্তা বিধানকালে পুলিশ নিজের জীবন বিসর্জন দিতেও কুণ্ঠাবোধ করে না। এর প্রকৃষ্ট উদাহরণ কনস্টেবল পারভেজ। মহতী কাজের জন্য তাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, তার সাহসিকতা পুলিশ সদস্যদের মধ্যে অনুপ্রেরণা ও উত্সাহ জোগাবে।

এসিআই মটরস লি. এর প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে আইজিপি বলেন, সামাজিক দায়িত্ববোধ থেকে এ ধরনের কাজে অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মোখলেসুর রহমান, ডিআইজি (মিডিয়া) মো. মহসিন হোসেন, ডিআইজি (এইচআরএম) রৌশন আরা বেগম, ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিআইজি (অপারেশনস) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (অর্থ) এ কে এম শহীদুর রহমান, এসিআই মটরস লিমিটেডের ডিজিএম খাইরুল আহসানসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৭ জুলাই সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা থেকে চাঁদপুরগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে যায়। এ সময় কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানায় কর্মরত কনস্টেবল পারভেজ ডোবার ময়লা পচা দুর্গন্ধযুক্ত পানিতে ঝাঁপিয়ে পড়েন। নিজের জীবন বাজি রেখে বাসের জানালার কাঁচ ভেঙে সাত মাসের শিশুসহ প্রায় ২৬ জন যাত্রীর জীবন বাঁচান তিনি।

সর্বশেষ খবর