বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

জমি ক্রয়ে দুর্নীতি তদন্তে কমিটি

রাবি প্রতিনিধি

জমি ক্রয়ে দুর্নীতি তদন্তে কমিটি

ঢাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গেস্ট হাউস তৈরির জন্য জমি ক্রয়ে দুর্নীতির অভিযোগ ওঠার পাঁচ মাস পর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বিশেষ সিন্ডিকেট সভায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম কবীরকে আহ্বায়ক করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য দুই সদস্য হলেন— রসায়ন বিভাগের অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া এবং ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু বকর মো. ইসমাইল।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. আখতার ফারুক বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত প্রশাসনের আমলে ঢাকায় রাবির একটি গেস্ট হাউস তৈরির জমি কেনা হয়েছিল। কিন্তু সেই জমি কিনতে কত টাকা লেগেছে তার সঠিক হিসাব তারা দিতে পারেননি। ফলে বিভিন্ন মহল ও পত্র-পত্রিকায় এনিয়ে তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। সেই অভিযোগ তদন্ত করতে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।  তিনি আরও বলেন, মূল ঘটনা তদন্ত করার জন্য কমিটিকে নির্দিষ্ট কোনো সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। তারা যে কোনো সময় তদন্ত প্রতিবেদন জমা দিতে পারবেন। উল্লেখ্য, জমি ক্রয় কমিটি চুক্তিপত্রে জমির দাম ১১ কোটি টাকা বলে সিন্ডিকেটে তা পাস করে নিয়েছিলেন। কিন্তু জমির দলিলে উল্লেখ ছিল দাম সাড়ে ৩ কোটি টাকা। কিন্তু জমিসহ ফ্ল্যাট ক্রয়ে ১৩ কোটি ২৫ লাখ টাকা চুক্তি করা হয়েছিল বলে ব্যাখ্যা দিয়েছিল সাবেক বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর