শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী লীগকে বিজয়ী করতে ঘরে ঘরে যাবে ছাত্রলীগ

এস এম জাকির হোসাইন

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে মাঠে থাকবে ছাত্রলীগ। সংগঠনের প্রতিটি নেতা-কর্মী ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়ন, বিগত বিএনপি-জামায়াতের লুটপাট, সন্ত্রাসী কর্মকাণ্ড সম্পর্কে জনগণকে অবহিত করবে। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত আলাপকালে তিনি আরও বলেন, সরকার ও উন্নয়নের ধারাবাহিকতা থাকলে আগামীতে দেশ কোথায় যাবে- সেগুলো জনগণের সামনে তুলে ধরে নৌকার ভোট বাড়ানোই হবে ছাত্রলীগের অন্যতম কাজ। তিনি বলেন, সরকারের উন্নয়নগুলো জনগণের সামনে তুলে ধরে একাদশ নির্বাচনে তৃতীয়বারের মতো নৌকার বিজয় নিয়ে আসতে ছাত্রলীগ প্রতিটি মানুষের ঘরে ঘরে যাবে। ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, ২০১৫ সালের আজকের এই দিনে সারা বাংলার ছাত্রলীগ নেতাদের প্রত্যক্ষ ভোটে দায়িত্ব পাওয়ার পর চ্যালেঞ্জ নিয়েছিলাম তৃণমূলকে একটি সুসংগঠিত ও শক্তিশালী সংগঠন হিসেবে রূপদান করব। ইনশাআল্লাহ সংগঠনের সভাপতি ও আমি নিজে রাতদিন পরিশ্রম করে সেটা করতে সক্ষম হয়েছি। অতীতের যে কোনো সময়ের চেয়ে আজকে তৃণমূল ছাত্রলীগ সুসংগঠিত ও ঐক্যবদ্ধ এবং সুশৃঙ্খল একটি সংগঠন। এখন আর বিএনপি-জামায়াত সরকারের আমলের মতো ক্যাম্পাসগুলোতে অস্ত্রের ঝনঝনানি নেই। টেন্ডারবাজি-চাঁদাবাজি নেই। বুধবার বর্তমান ছাত্রলীগের মেয়াদ দুই বছর শেষ হয়েছে। দায়িত্ব পাওয়ার পর দুই বছরের মূল্যায়ন সম্পর্কে জানতে চাইলে ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, আমাদের দায়িত্ব পালনের সফলতা-ব্যর্থতার বিচার বিশ্লেষণ করবেন তৃণমূল নেতা-কর্মী এবং সংগঠনের সাবেক নেতারা। আমরা শতভাগ সফল- এ দাবি করব না। তবে আমরা যথাযথ দায়িত্ব পালন করেছি। ছাত্রলীগকে একটি সুশৃঙ্খল সংগঠন হিসেবে গড়ে তোলার সর্বাত্মক চেষ্টা চালিয়েছি। ছাত্রলীগে কেউ অপরাধ করলে কোনো ছাড় দেওয়া হয়নি। সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি আইনগত ব্যবস্থা গ্রহণ করতেও প্রয়োজনীয় সহায়তা দেওয়া হয়েছে। ছাত্রলীগের নেতা-কর্মীরা এখন নিয়মিত পাঠচক্র করেন।  এস এম জাকির হোসাইন বলেন, সংগঠনকে শক্তিশালী করতে ৪টি বিভাগীয় প্রতিনিধি সভা, দুটি বর্ধিত সভা ও নিয়মতান্ত্রিক কার্যনির্বাহী সংসদের সভা করা হয়েছে।

ছাত্রলীগ নিয়মিত সাংগঠনিক কর্মকাণ্ডের বাইরেও বৃক্ষরোপণ কর্মসূচি, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, খেলাধুলার মতো জনকল্যাণমূলক কর্মসূচিও পালন করে। এ বছর ৮টি সাংগঠনিক টিম করে দেশের উত্তরাঞ্চলের ৬ জেলা ও সিলেট অঞ্চলে ত্রাণ বিতরণ করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, সর্বশেষে এ কথা বলতে পারি, সম্মেলনের মাধ্যমে দায়িত্ব পাওয়ার প্রথম দিন থেকে আমরা কাজ করেছি। তৃণমূলকে শক্তিশালী করতে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। সরকারের ছাত্রবান্ধব কাজগুলো আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। বৃক্ষরোপণ, সামাজিক, রক্তদান কর্মসূচি করেছি। সর্বোপরি জননেত্রী শেখ হাসিনার ভিশন, মিশন বাস্তবায়নের জন্য কাজ করছি। তরুণ সমাজকে জাতির জনকের হাতে গড়া সংগঠন ছাত্রলীগের পতাকাতলে আসার আহ্বান জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর