শনিবার, ২৯ জুলাই, ২০১৭ ০০:০০ টা

বায়তুল মোকাদ্দাস অবরোধ করে রাখার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

বায়তুল মোকাদ্দাস অবরোধ করে রাখার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরায়েল সরকারের হামলার প্রতিবাদে গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন —বাংলাদেশ প্রতিদিন

বায়তুল মোকাদ্দাসে নামাজ আদায়ে ইসরায়েলি সরকারের বাধা ও অবরোধ করে রাখার প্রতিবাদে রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিভিন্ন ইসলামী দল। গতকাল জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে ইসলামী আন্দোলন, ইসলামী ঐক্য আন্দোলন, ইসলামী ছাত্রসেনা, জমিয়তে ওলামায়ে ইসলাম, আনজুমানে তালামিজে ইসলামসহ বিভিন্ন ইসলামী দলের নেতা-কর্মীরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এ সময় তারা ইসরায়েলি পতাকায় অগ্নিসংযোগ করে ঘৃণা প্রকাশ ও প্রতিবাদ জানান।

ইসলামী আন্দোলন : ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ। তিনি বলেন, মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল-আকসা মসজিদে নামাজ আদায়ে বাধা প্রদান করে মুসলমানদের ওপর বর্বরোচিতভাবে হামলা চালিয়ে হত্যা ও আহত করে ইসরায়েলি সরকার বিশ্বব্যাপী ঘৃণিত হয়ে আছে। তিনি দেশটির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য মুসলিমদের প্রতি আহ্বান জানান। দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন দক্ষিণের সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, শ্রমিক নেতা মুফতি মোস্তফা কামাল, উত্তরের জয়েন্ট সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম। ইসলামী ঐক্য আন্দোলন : মুসলমানদের হত্যা ও বায়তুল মোকাদ্দাস অবরোধ করে রাখার প্রতিবাদে বিক্ষোভ করে ইসলামী ঐক্য আন্দোলন। দলের ঢাকা মহানগর শাখা আয়োজিত এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন দলটির আমির ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী। তিনি বলেন, বায়তুল মোকাদ্দাস অবরোধ করে ইসরায়েল মুসলমানদের হৃদয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। তাদের সেনাবাহিনী প্রতিনিয়ত নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে। ঢাকা মহানগর আমির মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন, অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমদ প্রমুখ। এদিকে, ইসলামী দলগুলোর বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে জুমার নামাজের আগে বায়তুল মোকাররম, পল্টন মোড় ও দৈনিক বাংলাসহ আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুত রাখা হয় জলকামান। পুলিশি পাহারায় ইসলামী দলগুলো শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর