রবিবার, ৬ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

‘স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয়’

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে নতুন দৈনিক শুভ প্রতিদিনের সুধী সমাবেশে বক্তারা বলেছেন, সাংবাদিকরা যখন নীতি-নৈতিকতা বজায় রেখে পেশাগত দায়িত্ব পালন করেন তখন দেশ ও জাতি উপকৃত হয়। তাই সাংবাদিকদের সবসময় নিরপেক্ষ থেকে সংবাদ পরিবেশন করতে হবে। তবে যখন স্বাধীনতাবিরোধীরা মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করে বা আমাদের মুক্তিযুদ্ধকে অস্বীকার করতে চায় তখন সাংবাদিকরা নিরপেক্ষ থাকতে পারেন না। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কোনো আপস করা যায় না। তখন সাংবাদিকদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের পক্ষে দাঁড়াতে হবে।

শুক্রবার বিকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক  সারওয়ার হোসেনের সভাপতিত্বে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। সিলেট জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে মোমেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুত্ফুর রহমান, মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান, ইউকে-বাংলা প্রেস ক্লাবের আহ্বায়ক রেজা আহমদ ফয়সল চৌধুরী, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবীর প্রমুখ।

পরে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সঙ্গে জেলা প্রেস ক্লাব নেতারা মতবিনিময় করেন। এ সময় তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন ক্লাব কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর