মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

ষোড়শ সংশোধনী রায় ঐতিহাসিক দুর্ঘটনা বললেন নৌমন্ত্রী

মাদারীপুর প্রতিনিধি

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ষোড়শ সংশোধনী রায় একটি ঐতিহাসিক দুর্ঘটনা। যার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে যে সংবিধান রচনা করা হয়েছে তাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। যারা এ প্রশ্নের সম্মুখীন করেছেন, তারা অর্বাচীনের মতো কাজ করেছেন। গতকাল দুপুরে মাদারীপুরে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী নিয়ে যে রায় দিয়েছেন, তাতে গোটা জাতিকে অপমান করা হয়েছে। যেখানে জাতির পিতাকে বঙ্গবন্ধু বলা হয়নি, একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি এসব কথা বলা হয়েছে। এমনকি ষোল কোটি মানুষের রায়ে যে জাতীয় সংসদ গঠন করা হয়েছে তাকে অপরিপক্ব বলা হয়েছে। এতে ষোল কোটি মানুষকেও অপমান করা হয়েছে।

ষোড়শ সংশোধনী বিষয়ে বিএনপির ভূমিকা সম্পর্কে মন্ত্রী বলেন, বিরোধীদলের কাজই হলো বিরোধিতা করা। তারা ভালো কাজেও বিরোধিতা করে, খারাপ কাজেও বিরোধিতা করে।

এর আগে মন্ত্রী জেলা পরিষদের আয়োজনে দরিদ্র ও মেধাবীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন, কম্পিউটার ও সদনপত্র বিতরণ করেন। সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রশাসক মিয়াজউদ্দিন খান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সরোয়ার হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী সৈয়দ ফারুক আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ। এ সময় ৩০ জন শিক্ষার্থীর মাঝে সদনপত্র ও কম্পিউটার বিতরণ করা হয়। পরে মন্ত্রী মাদারীপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশ নেন।

সর্বশেষ খবর