মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

দুই যুবকের কাছে শত নারীর গোপণ তথ্য

নিজস্ব প্রতিবেদক

মেসেজের মাধ্যমে বার্তা আদান-প্রদানের অ্যাপস ইমো ব্যবহার করে নারীদের ব্যক্তিগত তথ্য ফাঁসকারী একটি চক্রের দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার দুই যুবকের কাছ থেকে শতাধিক নারীর প্রায় ১৫ হাজার ব্যক্তিগত ছবি উদ্ধার করা হয়। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব জানান র‌্যাব-৩ সিও লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ। গ্রেফতার দুই যুবকের কাছ থেকে একটি ল্যাপটপ, একটি কম্পিউটার, ৯টি মোবাইল ফোন, প্রচুর পর্নো ভিডিও এবং শতাধিক নারীর প্রায় ১৫ হাজার ব্যক্তিগত ছবি উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, বেশ কিছুদিন ধরেই র‌্যাবের কাছে অভিযোগ আসে যে, একটি প্রতারক চক্র নারীদের ইমো অ্যাকাউন্ট ও মোবাইল ফোন থেকে ব্যক্তিগত তথ্য, ছবি হাতিয়ে নিয়েছে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বিপুল পরিমাণ টাকা দাবি করছে। এর পরিপ্রেক্ষিতে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে র‌্যাব। পরে অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে রবিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এলাকা থেকে আলামিন শেখ ওরফে সবুজকে (২৬) গ্রেফতার করা হয়। তারই দেওয়া তথ্যমতে গতকাল সকালে গোপালগঞ্জ থেকে শাহাদত হোসেন ওরফে মধুকে (২৫) গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার যুবকরা র‌্যাবকে জানায়, সাধারণ তরুণ-তরুণী, প্রবাসী এবং উচ্চবিত্ত ব্যক্তিদের তারা টার্গেট করত। গোপালগঞ্জ জেলার মকসুদপুর থানার দিগনগর বাজারে একটি মোবাইল সার্ভিসিংয়ের দোকানে কাজ করত মধু। সেই দোকানে যারাই মোবাইল সার্ভিসিং করাতে আসত তাদেরই মোবাইল থেকে ব্যক্তিগত তথ্য, ছবি ও ইমো অ্যাকাউন্ট হাতিয়ে নিত মধু। এরপর সেগুলো দিত বন্ধু আলামিন শেখকে। এরপর আলামিন শেখ সুকৌশলে ওইসব ইমো অ্যাকাউন্ট থেকে আরও অন্য ইমো অ্যাকাউন্ট হ্যাক করত। পরবর্তী সময়ে এসব ইমো অ্যাকাউন্ট থেকে তারা গোপন ছবি, অশ্লীল ছবি ও অন্যান্য তথ্য চুরি করে নিয়ে তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করত।

সর্বশেষ খবর