রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

শিল্পকলায় সেলিম আল দীন উৎসব শুরু

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় সেলিম আল দীন উৎসব শুরু

ঢাকা থিয়েটার, গ্রাম থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, ভোর হলো এবং শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে শুরু হয়েছে ‘তোমার সম্মুখে অনন্ত মুক্তির অনিমেষ ছায়াপথ’ স্লোগানে ছয় দিনের সেলিম আল দীন উৎসব।

সেলিম আল দীনের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উদ্বোধনী সন্ধ্যায় নাট্যজন আলী যাকেরকে প্রদান করা হয় সেলিম আল দীন পদক, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে প্রদান করা হয় মীর মকসুদ-উস-সালেহীন-বজলুল করিম পদক ও নাট্য নির্দেশক সুদীপ চক্রবর্তীকে প্রদান করা হয় ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক। উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে মঞ্চায়ন হয় সেলিম আল দীন রচিত ও ঢাকা থিয়েটার প্রযোজিত নাটক ‘ধাবমান’।

খেলাঘর আসর : বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কথা, গান ও কবিতার আসরের আয়োজন করেছে কেন্দ্রীয় খেলাঘর আসর।

পাবলিশার্স ই-প্লাটফর্ম : দেশের সব লেখক, প্রকাশক ও সৃজনশীল বইয়ের তথ্য নিয়ে তৈরি করা হয়েছে একটি তথ্যবহুল ডিজিটাল প্লাটফর্ম— Publishers E-Platform। তিনটি ওয়েবসাইট নিয়ে তৈরি হয়েছে Publishers E-Platform দেশের সব সৃজনশীল প্রকাশকদের তথ্য নিয়ে publishers.com.bd, সৃজনশীল লেখকদের জন্য authors.com.bd, এবং সৃজনশীল বইয়ের তথ্যসমৃদ্ধ ওয়েবসাইট books.com.bd।

সর্বশেষ খবর