বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

কর্মচাঞ্চল্য ফেরেনি বেনাপোল বন্দরে

বেনাপোল প্রতিনিধি

ঈদের তিন দিনের ছুটির পর অফিস খুললেও বেনাপোল বন্দরে এখনো ফিরে আসেনি কর্মগতি। বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হলেও আগামী সপ্তাহের আগে ফিরবে না বন্দরে কর্মচাঞ্চল্য। বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো এমনটিই মনে করছেন।

কাস্টম ও বন্দর সূত্র মতে, ঈদ উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। ছুটি শেষে সোমবার অফিস খুললেও লোকজনের উপস্থিতি ছিল খুবই কম। অনেক কর্মকর্তাকেই অফিসে উপস্থিত থাকতে দেখা যায়নি। আমদানি-রপ্তানি চললেও রপ্তানিমুখী কয়েকটি পণ্য ছাড়া বন্দর থেকে পণ্য খালাসের পরিমাণ ছিল খুবই কম। আগামী সপ্তাহে বন্দরের কর্মচাঞ্চল্য পুরোদমে ফিরে আসবে বলে সংশ্লিষ্টদের ধারণা।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, কাস্টমস ও বন্দরসহ অন্যান্য দফতরের কাজকর্ম চলছে ধীরগতিতে। ছুটির কারণে দুই দেশের বন্দর এলাকায় পণ্যবোঝাই শত শত ট্রাক আটকা পড়েছে। বেনাপোল বন্দর দিয়ে দেশের সিংহভাগ গার্মেন্ট কারখানা ও বিভিন্ন কল-কারখানার কাঁচামাল আমদানি হয়ে থাকে। প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ৬০০ ট্রাক মাল আমদানি ও রপ্তানি হয় ২০০ ট্রাক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর