রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা
কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরি

আশা ছাড়েনি বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

আশা ছাড়েনি বাংলাদেশ

ম্যানিলায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম বলেছেন, রিজার্ভ চুরির অর্থ ফেরত পাওয়ার আশা ছাড়েনি বাংলাদেশ। অর্থ ফেরতের বিষয়ে ব্যাপক চাপ রয়েছে। গত বৃহস্পতিবার ফিলিপাইনের এএনসি নিউজ চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।  

সাক্ষাৎকারে রাষ্ট্রদূত বলেন, চুরি যাওয়া অর্থ উদ্ধারে একটি হতাশা চলে এসেছে। তবে চুরি যাওয়া অর্থ বাংলাদেশকে ফিরিয়ে দিতে একযোগে প্রচেষ্টা চালানো হবে, ফিলিপাইনের সরকার এমন প্রতিশ্রুতি দিয়েছে। সিয়াম বলেন, আমরা আসলে আমাদের ফিলিপাইনের সহকর্মীদের ওপর উচ্চ প্রত্যাশা রাখছি। কারণ এই সরকার বাংলাদেশের রিজার্ভ চুরির মতো দুর্নীতি এবং ট্রান্স ন্যাশনাল অপরাধগুলোর বিরুদ্ধে সোচ্চার। তাই আমরা আশাবাদী।

প্রসঙ্গত, ফিলিপাইন থেকে অর্থ পুনরুদ্ধারের বিষয়ে আলোচনা করতে বাংলাদেশ ব্যাংকের দুই সদস্যের একটি প্রতিনিধি দল গত মঙ্গলবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় গেছে। অন্যদিকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় অভিযুক্ত ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) সাবেক শাখা ব্যবস্থাপক মায়া সান্তোস দেগুইতোর বিচার শুরু হতে যাচ্ছে। ফিলিপাইনের আদালতে এ বিচার কার্যক্রম শুরু হবে।

সর্বশেষ খবর