শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গা ত্রাণ বিতরণে সেনাবাহিনী নামছে

কক্সবাজারে সেনাপ্রধান

বিশেষ প্রতিনিধি

মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ ও পুনর্বাসনে বেসামরিক প্রশাসনের সহায়তায় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা যোগ দিচ্ছেন। কক্সবাজার জেলা প্রশাসন সেনা সহায়তা চেয়ে গতকাল একটি চিঠি পাঠিয়েছে। এদিকে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রোহিঙ্গা পরিস্থিতি এবং তাদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম দেখতে গতকাল কক্সবাজারের উখিয়া যান। তিনি কুতুপালংয়ে নতুন আসা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন এবং বায়োমেট্রিক পদ্ধতিতে শরণার্থী নিবন্ধন কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাসুদ রেজওয়ান। তিনি বলেন, আগামী তিন-চার মাসের মধ্যে রোহিঙ্গাদের ছবিসহ নিবন্ধনের কাজ শেষ হবে। জেনারেল মাসুদ আরও জানান, ইতিমধ্যে ৩০টি ইউনিট নিবন্ধনের কাজ চলছে। ইউএনএইচসিআর ও আইওএম-এর সঙ্গে সমন্বয় করেই এই নিবন্ধনের কাজ চলছে বলেও জানান তিনি। কাল থেকে মোট ৫০টি ইউনিট নিবন্ধন কাজ করবে। সেনাপ্রধান এ সময় নিবন্ধন করতে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

এদিকে সেনাবাহিনী আজই রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কার্যক্রমে অংশ নেবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর