রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গাদের সর্বনাশ আর তাদের পৌষ মাস

ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গাদের সর্বনাশ আর তাদের পৌষ মাস

আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, রোহিঙ্গাদের সর্বনাশ আর জামায়াত-শিবির-বিএনপির পৌষ মাস। আত্মগোপনে থাকা জামায়াত-শিবির এবং বিএনপি সক্রিয় হয়ে উঠেছে। বিএনপির প্রাণে জোয়ার এসেছে।

গতকাল কামরাঙ্গীরচর হাসপাতাল মাঠে (বালুর মাঠ) আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের ৫৫, ৫৬, ৫৭ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. জান্নাতুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান প্রমুখ।  যুবলীগ চেয়ারম্যান বলেন, বিএনপি রোহিঙ্গাদের নিয়ে নোংরা রাজনীতি শুরু করেছে। বিএনপি পেট্রলবোমা মেরে গাড়ি ও ট্রেনের নিরীহ যাত্রীদের পুড়িয়ে মেরেছিল। বায়তুল মোকাররমে কোরআন শরিফ পুড়িয়ে দিয়েছিল। পুলিশের মাথা থেঁতলে দিয়ে অসাধ্য সাধন করতে না পারার ব্যর্থতা থেকে হতাশায় নিমজ্জিত বিএনপি মনে হচ্ছে জেগে উঠেছে। তাদের তীরে উঠে শ্বাস-প্রশ্বাস নেওয়ার পথ করে দিয়েছে অনুপ্রবেশকারী রোহিঙ্গারা। তাই  যুব সমাজকে সজাগ-সচেতন থাকার আহ্বান জানাই।

তিনি বলেন, বিশ্বে কারও শান্তির দর্শন নেই। একমাত্র রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জাতিসংঘের ১৯৪ রাষ্ট্র কর্তৃক স্বীকৃত বিশ্ব শান্তির দর্শন জনগণের ক্ষমতায়ন। বারাক ওবামা শান্তিতে নোবেল পেয়েছেন কিন্তু কোনো দর্শন নেই, যা জাতিসংঘ কর্তৃক স্বীকৃত। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা প্রমাণ করেছেন নোবেল লরিয়েট নয়, দরকার নোবেল ওয়ার্কার। তাই সারা বিশ্ব বিবেক বলছে, জাতির জন্য নোবেল লরিয়েট প্রয়োজন নেই, দরকার  রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মতো নোবেল ওয়ার্কার। ইতিমধ্যে যাকে ব্রিটিশ মিডিয়া মাদার অব হিউম্যানিটি খেতাবে ভূষিত করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর