মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

সোলারে আলোকিত হবে রোহিঙ্গা পল্লী : কাদের

কক্সবাজার প্রতিনিধি

সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে কক্সবাজারের ১২টি অস্থায়ী ক্যাম্পে সোলার লাইট সংযুক্ত করে রোহিঙ্গা পল্লীগুলোকে আলোকিত করা হবে।

তিনি গতকাল দুপুরে কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদা রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ ও চিকিৎসা ক্যাম্প পরিদর্শন শেষে এ কথা জানান। তিনি আরও বলেন, স্বদেশে ফেরত না যাওয়া পর্যন্ত সরকার রোহিঙ্গাদের পাশে থাকবে। এই রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মানবিক নেত্রী হিসেবে বিশ্বের দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। তিনি জানান, রোহিঙ্গারা স্বদেশে ফেরত না যাওয়া পর্যন্ত অস্থায়ীভাবে বাংলাদেশে আশ্রয় দেওয়ার জন্য ভাসানচরে সেনা বাহিনীর তত্ত্বাবধানে কাজ চলছে। মন্ত্রী উল্লেখ করেন, রোহিঙ্গা ইস্যুতে ভারত যেভাবে বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার করেছে, ঠিক একইভাবে চীন এবং রাশিয়াকেও বাংলাদেশের পাশে চাই। এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

যুবলীগের প্রতিনিধি সভা : এদিন বিকালে ওবায়দুল কাদের কক্সবাজারের অভিজাত এক হোটেলের বলরুমে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভায় তিনি যুবলীগ নেতাদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ গড়ার কাজে নিয়োজিত হওয়ার আহ্বান জানান।

 

এ সভায় সম্মানিত অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যেমন গঙ্গার পানি চুক্তি করেছেন, সহিংসতা ছাড়া পার্বত্য শান্তি চুক্তি করেছেন, ছিটমহল সমস্যার সমাধান করেছেন, সমুদ্রসীমানা বাড়াতে পেরেছেন- তেমন তিনিই পারবেন রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করতে।

কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরণ, আবদুস সাত্তার মাসুদ, আতাউর রহমান প্রমুখ। সভায় চট্টগ্রাম বিভাগের যুবলীগ নেতা-কর্মীরা অংশ নেন।

সর্বশেষ খবর