রবিবার, ৮ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহার দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহার দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভর্তি ফরমের দাম বাড়ানোর প্রতিবাদ করে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে ছাত্রলীগ। গতকাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে ছাত্রলীগ নেতারা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের সঙ্গে দেখা করে ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান। এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ‘দাবি না মানা হলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ছাত্রলীগ পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে।’ উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি ফরমের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সরে আসা সম্ভব নয়।’

প্রধানমন্ত্রী পদক পাচ্ছেন ইবির ১০ শিক্ষার্থী : প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১০ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রবর্তিত ২০১৫ ও ২০১৬ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য তারা চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক মনোনীত শিক্ষার্থীরা হলেন— আল কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাহমুদুর রহমান, রাষ্ট্রনীতি ও লোক প্রশাসনের মো. হাফিজুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতির শিমুল রায়, আইন বিভাগের মোছা. রজবা খানম এবং পরিসংখ্যান বিভাগের সুমন বিশ্বাস। আর ২০১৬ সালের জন্য মনোনীতরা হলেন— আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজের আতিকুর রহমান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মিঠুন বৈরাগী, আইন বিভাগের সোহরাব হোসেন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মো. সাঈদ আহমেদ এবং গণিত বিভাগের মো. আবদুল আলিম।

সর্বশেষ খবর