রবিবার, ৮ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
রংপুরে স্মার্ট কার্ড বিতরণ শুরু

নির্বাচনে তাদের দাপট থাকবে না : মাহবুব

নিজস্ব প্রতিবেদক, রংপুর

নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানি ও মাসল পাওয়ারের দাপট থাকবে না। গতকাল সকালে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন আশ্বাসের কথা জানিয়ে ইসি মাহবুব তালুকদার বলেন, ‘দুটি পাওয়ারের কারণেই জাতীয় সংসদ নির্বাচন বাধাগ্রস্ত হয়। একটা হলো মানি পাওয়ার, আরেকটা মাসল পাওয়ার। প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে এ দুটি পাওয়ার জটিলভাবে কাজ করে। তবে আগামী সংসদ নির্বাচনে এ দুটি পাওয়ারের কোনো দাপট থাকবে না। আগামী নির্বাচন হবে আমাদের অস্তিত্বের নির্বাচন। নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। কোনো ধরনের গাফিলতি ও অনিয়ম বরদাশত করা হবে না।’ ইসি মাহবুব বলেন, আজ থেকে রংপুর সিটি করপোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হলো। ৯ অক্টোবর থেকে নিয়মিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হবে, চলবে আগামী বছর ২৭ জুন পর্যন্ত।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন কবে হবে নির্বাচন কমিশনারের কাছে জানতে চান সাংবাদিকরা। জবাবে ইসি মাহবুব বলেন, ‘এর জবাব আমি দেব না। এটা বলবেন নির্বাচন কমিশন সচিব।’

পরে জবাবে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ বলেন, যদি কোনো ধরনের আইনি জটিলতা না আসে তাহলে চলতি বছর ডিসেম্বরেই রংপুর সিটি করপোরেশন নির্বাচন করার প্রস্তুতি নেওয়া হয়েছে। এ জন্য নভেম্বরে তফসিল ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে রংপুরের ভাষাসৈনিক ও প্রবীণ রাজনীতিক মোহাম্মদ আফজাল এবং সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টুর হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন ইসি মাহবুব তালুকদার। এরপর আরও ১৭ জন বিশিষ্ট ব্যক্তিকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করা হয়।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিষয়ক বিশেষ প্রতিবেদন উপস্থাপন করেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

অন্যান্যের মধ্যে রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, রংপুর পুলিশ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বসির আহমেদ বক্তব্য দেন।

সর্বশেষ খবর