শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

খালেদার কী অসুখ জাতি জানতে চায়

—ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

খালেদার কী অসুখ জাতি জানতে চায়

যুবলীগের সম্মেলনে বক্তব্য রাখেন চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী —বাংলাদেশ প্রতিদিন

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বিএনপি নেতারা প্রধান বিচারপতির অসুস্থতার খবর নেওয়ার আগে বেগম খালেদা জিয়ার অসুস্থতা কি সেটা বলুন। জাতি খালেদার অসুখের খবর জানতে   চায়। আর এখন বিএনপি নেত্রী খালেদা জিয়া অসুখের ভান ধরে  লন্ডনে বসে পুত্র তারেক রহমানকে সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। অসুখ বিষয়টিকে বিএনপি  সব সময় ষড়যন্ত্রের সিঁড়ি হিসেবে ব্যবহার করেছে।

গতকাল রাজধানীর মুগদা থানার মাণ্ডা ইউনিয়ন যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। মাণ্ডায় আয়োজিত এই সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। এতে বক্তব্য রাখেন, রেজাউল করিম রেজা, আনিসুর রহমান, মিজানুর রহমান, মনিরুল ইসলাম হাওলাদার, মহানগরের মাইনুদ্দিন রানা, সারোয়ার হোসেন মনা, আনোয়ার হোসেন সান্টু, নাজমুল হোসেন টুটুল, এনামুল হক আরমান, মোরসালিন আহমেদ, জাফর আহমেদ রানা, ফারুক হোসেন, মিজানুর রহমান বকুল, কাজী ইব্রাহিম খলিল মারুফ, আরমান হক, এমদাদুল হক এমদাদ প্রমুখ। 

ফারুক চৌধুরী বলেন, প্রধান বিচারপতি অসুস্থতার কারণে ছুটিতে যাওয়ায় হয়ত বিএনপির স্বপ্নভঙ্গ হয়েছে। সে কারণে তারা নানা ধরনের কথাবার্তা বলছে। তারা অসুখকে ষড়যন্ত্রের সিঁড়ি হিসেবে ব্যবহার করে। ১৯৭৭ সালের ২১ এপ্রিল সেনাপ্রধান জিয়াউর রহমান বঙ্গভবনে রাষ্ট্রপতির শয়ন কক্ষে ঢুকে বললেন, ‘মি. প্রেসিডেন্ট ইউ আর সিক’। প্রেসিডেন্ট সায়েম তখন বুঝতে পারলেন না। তিনি বললেন, ‘নো আই এম ফাইন’। জিয়া চিৎকার করে বললেন, ‘অফ কোর্স ইউ আর সিক; ইউ উইল রিজাইন নাও’। তার ক্ষমতা দখল করলেন জিয়াউর রহমান।

যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে। এই নির্বাচনকে ঘিরে এখন ষড়যন্ত্র শুরু হয়েছে। এদের বিরুদ্ধে যুবলীগকে সজাগ ও সতর্ক থাকতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

সম্মেলনের উদ্বোধক ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, দেশকে এগিয়ে নিতে এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ঘোষিত মধ্যম আয়ের দেশ গড়ে তুলতে আগামীতেও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যাবে। দক্ষিণের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন এবং থানার নেতা-কর্মীদের সহযোগিতায় ঢাকা মহানগর দক্ষিণ আজকে শ্রেষ্ঠ জেলা সংগঠনে পরিণত হয়েছে। আমি নেতা নই, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কর্মী হিসেবে যুবলীগ চেয়ারম্যানের নির্দেশে যে কর্মসূচি দেই, তা আপনারা পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংগঠনকে ঢেলে সাজানো হচ্ছে। আমরা চাই একটি ঐক্যবদ্ধ ও শক্তিশালী সংগঠন। যার মাধ্যমে আগামী দিনে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে সক্ষম হব।

দ্বিতীয় অধিবেশনে মাণ্ডা ইউনিয়নের কমিটি বিলুপ্ত করে ৭১ ও ৭২ নম্বর ওয়ার্ড কমিটি গঠন করা হয়। ৭১ নম্বর ওয়ার্ডে হাজী মোহাম্মদ বিপ্লবকে সভাপতি, সৈয়দ আহমেদ সেলিমকে সাধারণ সম্পাদক এবং ৭২ নম্বর ওয়ার্ডে শেখ সোলায়মান সভাপতি ও জাবেদ মিয়া সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ খবর