শিরোনাম
রবিবার, ১৫ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

বসুন্ধরার সঙ্গে কোরীয় প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরার সঙ্গে কোরীয় প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক

সমঝোতা স্মারক বিনিময় করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান ও এমটিএস কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট মিয়াং-গিল এন —বাংলাদেশ প্রতিদিন

দেশের শীর্ষ শিল্পোদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের সঙ্গে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের মধ্যে নেতৃস্থানীয় দেশ কোরিয়ার এমটিএস কোম্পানি লিমিটেডের সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান ও এমটিএস কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট মিয়াং-গিল এন।

গতকাল রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শোকেস কোরিয়া-২০১৭ প্রদর্শনী প্রাঙ্গণে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এর ফলে উভয় কোম্পানি বাংলাদেশে যৌথ উদ্যোগে একটি বৃহৎ শিল্প প্রতিষ্ঠায় সম্মত হয়। এ প্রসঙ্গে সাফিয়াত সোবহান বলেন, আমরা মনে করি, বাংলাদেশ অচিরেই উন্নত দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করবে। এর ফলে খুব শিগগিরই আমাদের বৃহৎ প্রকৌশল শিল্প স্থাপনের ওপর গুরুত্ব দিতে হবে। ভবিষ্যতে ইন্ডাস্ট্রিতে ভারী যন্ত্রপাতি চালানোর জন্য প্রচুর পরিমাণে ভালভ্ পণ্য প্রয়োজন পড়বে। কেননা, বাংলাদেশে এখন এই বিশেষ শিল্পে বিনিয়োগ করার অনেক সুযোগ রয়েছে। এমটিএস কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট মিয়াং-গিল এন বলেন, বাংলাদেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা খুবই আনন্দিত ও গর্বিত। এটা আমাদের জন্য আনন্দজনক যে, আমরা এই ক্রমবর্ধমান অর্থনীতিতে অবদান রাখতে যাচ্ছি। এটা অত্যন্ত সত্য যে, যখন বিনিয়োগ করা হয়, তখন শিল্প-কারখানা বাড়ে। কর্মসংস্থান এবং অর্থনৈতিক উন্নয়ন একযোগে ঘটে। ওই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা এ আর রশিদী, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের জেনারেল ম্যানেজার প্রকৌশলী জাকারিয়া জালাল, কোরিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (কেবিসিসিআই) প্রধান নির্বাহী কর্মকর্তা-সিইও দো-কি পার্ক (হ্যারি), ঢাকায় কোরিয়া ট্রেড সেন্টারের বাণিজ্য প্রতিনিধি (ডাইরেক্টর জেনারেল) জং ওয়েন কিম প্রমুখ।

সর্বশেষ খবর