সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

অফিসের পথে বেরিয়ে নিখোঁজ

পৃথক ঘটনায় খুন নারী, বিক্রয়কর্মী ♦ ছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক

রিয়াসাত এলাহি চৌধুরী (২৮) কাজ করেন একটি প্রযুক্তিপণ্য বিতরণকারী প্রতিষ্ঠানে। প্রতিদিনের মতো গতকাল সকালে বের হয়েছিলেন অফিসে যাওয়ার জন্য। এরপর থেকেই তিনি নিখোঁজ বলে স্বজনরা অভিযোগ করেন। তাদের অভিযোগ, তেজগাঁও থানার কাছে বিমানবন্দর সড়কের ওপর দাঁড়ানো একটি মাইক্রোবাসে করে পাঁচ-ছয়জন লোক তাকে ধরে নিয়ে গেছে।

রিয়াসাত এলাহি চৌধুরীর মা সৈয়দা হোসনে জাহান এ বিষয়ে তেজগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। সেখানে বলা হয়েছে, সকাল পৌনে ৮টার দিকে তেজগাঁওয়ের       তেজকুনিপাড়ার বাসা থেকে বের হয়ে রিয়াসাত নিখোঁজ হয়েছেন। এ বিষয়ে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, একটা জিডি হয়েছে। তবে বিষয়টি এখনো ভালো করে জানতে পারেননি তিনি।

এদিকে রাজধানীর মোহাম্মদপুরে গতকাল জেসমিন আক্তার টুম্পা (২৭) নামে এক নারী খুন হয়েছেন। তিনি রাজিয়া সুলতানা রোডে নব্য নামে একটি থ্রি-পিস কাপড়ের দোকানের বিক্রয় কর্মী। খুনি টুম্পার প্রেমিক কিংবা স্বামী হতে পারেন বলে পুলিশের সন্দেহ। জানা যায়, অন্যদিনের মতো গতকাল সকাল ১০টায় দোকানে পৌঁছান টুম্পা। কিছু গোছগাছ সেরে মন দেন বিক্রিতে। কিছুক্ষণ পরই সেই দোকানে প্রবেশ করেন এক যুবক। কথা শুরু হয় পারিবারিক বিষয়াদি নিয়ে। এক কথা, দুই কথা। তর্ক-বিতর্ক। একপর্যায়ে প্যান্টের পকেট থেকে ছুরি বের করে চালিয়ে দেন টুম্পার গলায়। টুম্পাকে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় যুবকটি। এ দৃশ্য দেখে হতভম্ব টুম্পার সহকর্মী ফারিহা। ভয়ে দোকান থেকে বেরিয়ে চিৎকার করেন তিনি। আশপাশের লোকজন টুম্পাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় টুম্পার। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর জানান, খুনির পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারিনি। তাকে ধরতে সর্বোচ্চ চেষ্টা করছি। ঘটনাস্থল থেকে খুনের আলামত সংগ্রহ করা হয়েছে। এদিকে রাজধানীতে পৃথক ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রীসহ তিনজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। সায়েদাবাদ, তেজগাঁও এবং কাফরুল এলাকায় এসব ঘটে। গতকাল লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায় পুলিশ। ঢামেক সূত্র জানায়, কাফরুল থানা এলাকার মিরপুর-১৩ নম্বর সেকশনের এ ব্লকের প্রথম লেনের ৩৪৪ নম্বর বাসা থেকে ফারিয়া      ফেরদৌসি তামান্না (২৪) নামে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তিনি সান্তামারিয়াম বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইন বিভাগের অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী। ফারিয়া চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার আবদুল মান্নানের মেয়ে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর