সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ না করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

কোনো মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হলে তা তদন্ত না করেই ভাতা বন্ধ না করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সংসদ  ভবনে গতকাল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম।  বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলকে একটি পূর্ণাঙ্গ অধিদফতরে রূপান্তরের কার্যক্রম অব্যাহত রয়েছে।

ভাওয়াল এস্টেটের জমির তালিকা : সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩৩তম বৈঠকে ভাওয়াল রাজ এস্টেট জমি ব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে সি এস রেকর্ডের পর ভাওয়াল রাজ এস্টেটের যেসব জমি ব্যক্তির নামে রেকর্ড হয়েছে, তার বিস্তারিত বিবরণসহ তালিকা চেয়েছে কমিটি। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরা।

এদিকে দেশের সব মেডিকেল বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতায় নিয়ে আসার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পাশাপাশি দেশের সব সরকারি হাসপাতাল থেকে মেডিকেল জার্নাল প্রকাশ করার সুপারিশ করা হয়েছে। গতকাল সংসদ ভবনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

সর্বশেষ খবর