শিরোনাম
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

তদন্তে আরও সময় চায় পিবিআই

যুবকের চোখ উৎপাটন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় আটকের পর মো. শাহজালাল (৩০) নামে যুবকের চোখ তুলে নেওয়ার ঘটনায় খালিশপুর থানার ওসিসহ ১৩ জনের বিরুদ্ধে তদন্ত করতে আরও সময় চেয়েছে খুলনা পিবিআই। পিবিআই সূত্র বলছে, অভিযোগ তদন্তে পিবিআইকে নির্দেশ দিয়েছে খুলনার মুখ্য মহানগর হাকিমের আদালত। ১৮ অক্টোবর তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা। পিবিআইর খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আনিছুর রহমান জানান, তদন্তের জন্য আরও সময় প্রয়োজন হবে। এ কারণে আদালতে সময় বৃদ্ধির আবেদন জানানো হবে। এদিকে ছিনতাই মামলায় চোখ হারানো যুবক মো. শাহজালালকে জামিন দিয়েছে আদালত। গতকাল খুলনা মহানগর দায়রা জজ আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে। আইনজীবীরা অভিযোগ করেছেন, মুক্তিপণ না পেয়ে ওই যুবকের চোখ উৎপাটনের পর তার নামে মিথ্যা ছিনতাই মামলা দায়ের করে পুলিশ।  জানা গেছে, ১৮ জুলাই রাতে খালিশপুর নয়াবাটি এলাকা থেকে ‘ছিনতাইকারী’ সন্দেহে আটক করা হয় শাহজালালকে। তিনি নয়াবাটি রেলবস্তি এলাকার জাকির হোসেনের ছেলে। পরিবারের দাবি, শ্বশুরবাড়ি বেড়াতে এসে ছোট শিশুর জন্য দুধ কিনতে বাইরে গেলে পুলিশ তাকে আটক করে। থানায় তাদের কাছে উেকাচ দাবি করা হয়। টাকা দিতে না পারায় শাহজালালের দুই চোখ উপড়ে ফেলে পুলিশ। এ ঘটনায় ৭ সেপ্টেম্বর শাহজালালের মা রেনু বেগম আদালতে মামলা করেন।

প্রত্যাহারের দাবি : মানবাধিকার কর্মী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম খালিশপুর থানার ওসি নাসিম খানসহ অভিযুক্ত অন্যান্য পুলিশের প্রত্যাহারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, পিবিআইর তদন্তকালীন সময়েও বাদী ও তার পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে।

সুচিকিৎসা দাবি : শাহজালালের বাবা জাকির হোসেন জানান, এরই মধ্যে তার ছেলের দুই চোখের কোটরে পচন ধরেছে। জরুরিভাবে তার চোখে অপারেশন করাতে হবে। তিনি এ ব্যাপারে সহায়তার জন্য সরকারের নিকট দাবি জানিয়েছেন।

সর্বশেষ খবর