রবিবার, ২২ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

বাংলাদেশ সব ধর্মের সম্প্রীতির দেশ

—— পরিকল্পনামন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, বাংলাদেশ সব ধর্মের সম্প্রীতির একটি দেশ। এ দেশের জন্য সব ধর্মের মানুষের অবদান রয়েছে। স্বাধীনতা সংগ্রামে সব ধর্মের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এ দেশকে স্বাধীন করে। বর্তমান সরকার অসাম্প্রদায়িক ধারা বজায় রাখতে বদ্ধপরিকর। তিনি গতকাল কুমিল্লার কোটবাড়িতে অনুষ্ঠিত থাইল্যান্ড-বাংলাদেশের উদ্যোগে ইয়াং ম্যান্স বুদ্ধিষ্ট অ্যাসোসিয়েশন এবং সংঘরাজ জ্যোতিপাল মহাথেরো ফাউন্ডেশন আয়োজিত বিশ্ব শান্তি প্যাগোডা অনালয়ো-এর উদ্বোধন এবং কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির

বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, বিশ্ব শান্তি প্যাগোডা অনালয়োর এ উদ্বোধনের মধ্য দিয়ে আশা করছি এটি এ দেশের পর্যটন শিল্পের বিকাশে অনন্য ভূমিকা রাখবে।  মন্ত্রী বলেন, এ দেশের মানুষ মিলেমিশে নিজ নিজ ধর্ম পালনের পাশাপাশি অন্য ধমের্র প্রতিও শ্রদ্ধা ও সম্প্রীতি প্রদর্শন করে আসছে, এটি আমাদের অহঙ্কার।

শ্রীমৎ ধর্ম রক্ষিত মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার  শাহ  আবিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান তালুকদার, বাংলাদেশ বুদ্ধিষ্ট ফেডারেশনের সভাপতি প্রফেসর অসিত রঞ্জন বড়ুয়া, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুপালি মণ্ডল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন সংঘরাজ জ্যোতিপাল মহাথেরো ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শ্রীমৎ শীলভদ্র মহাথেরো।

সর্বশেষ খবর