বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

জেগে উঠেছে বরিশাল আওয়ামী লীগ

রাহাত খান, বরিশাল


জেগে উঠেছে বরিশাল আওয়ামী লীগ

ছয় বছর পর আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচনী সফরে বরিশালে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ সফরকে কেন্দ্র করে জেগে উঠেছে বরিশাল আওয়ামী লীগ। গতকাল সিলেট সফরের মধ্য দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বরিশাল সফরে বাকেরগঞ্জের লেবুখালীতে পায়রা নদীর তীরে প্রায় ১২শ’ একর জমির ওপর ‘শেখ হাসিনা সেনানিবাসের’ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দুপুরের খাবার শেষে বিকালে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।

বরিশালে শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে পরিণত করার ঘোষণা দিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। আর সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ বলেছেন, জনসমুদ্র থেকে মহাসমুদ্রে পরিণত করার চেষ্টা চলছে শেখ হাসিনার জনসভা। বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, মাদার অব হিউম্যানিটিকে বরিশালে তার প্রাপ্য সম্মানই দেওয়া হবে। আগের যে কোনো বারের চেয়ে এবারের জনসভা বড় করার প্রস্তুতি নেওয়া হয়েছে। এদিকে বরিশালে প্রধানমন্ত্রীর সফর এবং জনসভা সফল করতে গত ১৩ জানুয়ারি বিশেষ বর্ধিত সভা করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। ওই সভায় বিভাগের অপর পাঁচ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন। একই লক্ষ্যে গত ২৮ জুন বরিশালে বিভাগীয় প্রতিনিধি সভা করে যুবলীগ। শুধু তাই নয়, সফরকে কেন্দ্র করে বিভক্ত বরিশাল আওয়ামী লীগে ঐক্যের হাওয়া লেগেছে। মান-অভিমানে নিজেদের গুটিয়ে রাখা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, মহানগর যুবলীগ আহ্বায়ক নিজামুল ইসলাম নিজামসহ অনেকেই আবার আবুল হাসানাত আবদুল্লাহর আনুকূল্য পেয়েছেন।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম জানান, বরিশালে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে জেলা, উপজেলা, ইউনিয়ন, মহানগর এবং ওয়ার্ডে ওয়ার্ডে ধারাবাহিক কর্মিসভা করছে আওয়ামী লীগ। এই কর্মিসভার মাধ্যমে নেতা-কর্মীদের উদ্দীপ্ত করে বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় জনস্রোত তৈরি করাসহ আগামী নির্বাচনের প্রস্তুতি এবং ঐক্যবদ্ধ করা হচ্ছে। বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় প্রধানমন্ত্রী আগামী নির্বাচনের দিকনির্দেশনা দেবেন বলে আশা করছেন তারা। এদিকে বরিশালে প্রধানমন্ত্রীর সফরকালে দক্ষিণাঞ্চলের উন্নয়নে বেশকিছু প্রস্তাবনা তুলে ধরবে আওয়ামী লীগ। চূড়ান্ত প্রস্তাবনা তৈরি না হলেও বেশকিছু জনগুরুত্বপূর্ণ উন্নয়ন স্থান পেয়েছে ওই তালিকায়।  প্রধানমন্ত্রীর বরিশাল সফরকে কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তার ছক কষছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রধানমন্ত্রীর যাতায়াত পথ এবং বঙ্গবন্ধু উদ্যানের জনসভাস্থলসহ সর্বত্র কঠোর নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন পুলিশের একজন কর্মকর্তা।

সর্বশেষ খবর