বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

দেশ বাঁচাতে আওয়ামী লীগকে বাঁচাতে হবে

------- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। গতকাল সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় এ মন্তব্য করেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চেয়ে তিনি বলেন, সাম্প্র্রদায়িক অপশক্তিকে পরাজিত করে আওয়ামী লীগ আবারও বিজয়ী হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের আগে ওবায়দুল কাদের স্বভাবসুলভ কাব্যিক দ্যোতনায় শুরু করেন তার বক্তব্য। শুরুতেই সিলেটের আঞ্চলিক ভাষায় শুভেচ্ছা বিনিময় করেন। বর্তমান সরকারের উন্নয়নচিত্র তুলে ধরতে গিয়ে বলেন, ইউনিয়নে ইউনিয়নে ডিজিটাল সেন্টার, ১৬ কোটি মানুষের হাতে ১৪ কোটি মোবাইল, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই-এ সবই বর্তমান সরকারের অবদান।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত সরকার সিলেটকে অন্ধকারে রেখেছিল, মহাজোট সরকার সিলেটকে আলোকিত করেছে। সিলেটে শতভাগ বিদ্যুত্ সরবরাহ করা হয়েছে। তিনি সিলেট-ঢাকা মহাসড়ক ৪ লেনে উন্নীত করার ব্যাপারে আশার কথা শুনান। বলেন, ৩০ হাজার কোটি টাকায় যদি আমরা নিজেরা পদ্মাসেতু নির্মাণ করতে পারি তবে ১০ হাজার কোটি টাকায় নিজেরা অবশ্যই সিলেট-ঢাকা মহাসড়ককে ৪ লেন করতে পারব। ৬২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ভোলাগঞ্জ-কোম্পানিগঞ্জ সড়কের কাজ ইতিমধ্যেই ৪০ ভাগ সম্পন্ন হয়েছে বলে জানান।

ওবায়দুল কাদের তার বক্তব্য শেষ করেন কবিতার ছন্দে— আবার যদি ইচ্ছে করে, আবার আসি ফিরে, দুঃখ-সুখের ঢেউ খেলানো, সুরমা কুশিয়ারার তীরে।

সর্বশেষ খবর