রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

কাল সিলেট যাচ্ছেন খালেদা জিয়া উজ্জীবিত নেতা-কর্মীরা

বক্তব্য রাখবেন পথসভায়

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সিলেট সফরে আসছেন। আগামীকাল বিকালে তিনি সড়কপথে সিলেট এসে পৌঁছবেন। হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করবেন তিনি। সিলেটে রাতযাপন করার কথাও রয়েছে তাঁর। খালেদা জিয়ার এ সফরকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীদের মধ্যে উজ্জীবিত ভাব লক্ষ্য করা যাচ্ছে। যদিও কোনো জনসভায় বক্তব্য রাখবেন না বেগম খালেদা জিয়া, এরপরও তাঁর এ সফরকে গুরুত্বের সঙ্গেই নিচ্ছেন দলটির নেতা-কর্মীরা।

আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ ধার্য রয়েছে। ওই রায়ের আগে সফরে আসছেন তিনি।

জানা গেছে, আগামীকাল সকাল ১০টায় ঢাকার গুলশান থেকে গাড়িযোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেবেন খালেদা জিয়া। তাঁর সঙ্গে থাকবে বিএনপি নেতাদের গাড়িবহর। সেখানে পৌঁছার পর হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। পরে হজরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত শেষে সার্কিট হাউসে রাতযাপন করবেন।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, আমাদের চেয়ারপারসন দুই অলির মাজার জিয়ারত করবেন। রাতে তিনি সার্কিট হাউসে অবস্থান করবেন। পরদিন সকালে ঢাকায় ফিরে যাবেন।

এদিকে, খালেদা জিয়ার সঙ্গে ঢাকা থেকে যেসব নেতা আসছেন, তাদের রাতযাপনের জন্য বিভিন্ন আবাসিক হোটেল বুকিং দেওয়া হচ্ছে। খালেদা জিয়া এ সফরে কোনো জনসভায় বক্তব্য না রাখলেও সার্কিট হাউসে অবস্থানকালে জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করতে পারেন বলে একটি সূত্র জানিয়েছে। সেখানে বিভাগের অপর তিনটি জেলার বিএনপির শীর্ষ নেতারাও থাকবেন। জানা গেছে, খালেদা জিয়া ঢাকা থেকে আসার পথে কয়েকটি স্থানে পথসভায় বক্তব্য রাখতে পারেন। এদিকে, খালেদা জিয়ার সফরের বিষয়ে প্রচারের জন্য মাইকিং করতে চেয়েছিল বিএনপি। অনুমতি দেয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর