শিরোনাম
বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

নারায়ণগঞ্জের যুগ্ম জেলা জজকে তলব

নিজস্ব প্রতিবেদক

১২ বছর আগের একটি মামলা এখনো নিষ্পত্তি না হওয়ার কারণ জানতে নারায়ণগঞ্জের যুগ্ম জেলা জজকে তলব করেছে আপিল বিভাগ। আগামী ১৩ ফেব্রুয়ারি সকালে তাকে সংশ্লিষ্ট মামলার নথিসহ আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে তিতাস গ্যাস কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন, সঙ্গে ছিলেন মো. আবদুর রহিম। জানা গেছে, তিতাস গ্যাস কর্তৃপক্ষের দাবি করা ১২ মাসের বিল অবৈধ ঘোষণা চেয়ে ম্যাক পেপারস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান নিম্ন আদালতে মামলা করে। এর সঙ্গে ৩ লাখ টাকা করে বিল দিতে অনুমতি দেওয়ার আরজি জানানো হয়। নিম্ন আদালতে ২০০৭ সালের ১৫ মার্চ ওই আবেদন খারিজ হয়। এ আদেশের বিরুদ্ধে হাই কোর্টে আবেদন করে প্রতিষ্ঠানটি। চূড়ান্ত শুনানি শেষে ২০০৮ সালের ৪ জুলাই হাই কোর্ট রায় দেয়। হাই কোর্টের রায়ে প্রতি মাসে ১৭ লাখ টাকা করে বকেয়া ও সাড়ে ৭ লাখ টাকা করে নিয়মিত মাসিক বিল পরিশোধ করতে বলা হয়।

পাশাপাশি যৌক্তিক সময়ের মধ্যে নিম্ন আদালতে ওই মামলা নিষ্পত্তি করতে বলা হয়। কোনো ধরনের বিলম্ব ছাড়া ২০০৮ সালের ৩০ নভেম্বর নিম্ন আদালতে ওই মামলা নিষ্পত্তি করতে বলা হয়। হাই কোর্টের রায়ের বিরুদ্ধে তিতাস গ্যাস কর্তৃপক্ষ লিভ টু আপিল করে, তা ২০০৯ সালের ২৩ জুলাই মঞ্জুর করে আপিল বিভাগ। পরে নিয়মিত আপিল করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সে বিষয়ে শুনানি হয়। আইনজীবী মো. আবদুর রহিম বলেন, তিতাসের দাবি করা বিল অবৈধ ঘোষণা চেয়ে করা মামলাটি ২০০৮ সালের ৩০ নভেম্বরের মধ্যে নিষ্পত্তি করতে যুগ্ম জেলা জজকে (অতিরিক্ত আদালত, নারায়ণগঞ্জ) নির্দেশ দেয় হাই কোর্ট। শুনানির সময় এ বিষয়টি আদালতের নজরে এলে এই মামলার নথিসহ ১৩ ফেব্রুয়ারি ওই বিচারককে আদালতে উপস্থিত হতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর