বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রাথমিক শিক্ষকরা বাড়ি ফিরছেন

সিএইচসিপির আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

জাতীয়করণের দাবিতে আন্দোলনরত বাদ পড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বাড়ি ফিরে যাচ্ছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ১২ দিন অনশন শেষে আজ খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় সামনে রেখে নিরাপত্তা বিবেচনা এবং প্রধানমন্ত্রীর আশ্বাসে তাদের এই আন্দোলন স্থগিত করেন তারা।

বেসরকারি শিক্ষক সমিতির মহাসচিব কামাল হোসেন বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবং বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের অগ্রগতি সম্পর্কে খোঁজ নিতে আমরা শিক্ষা মন্ত্রণালয় গিয়েছিলাম। সেখানে ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জাতীয়করণের আশ্বাস দেন। প্রধানমন্ত্রীর আশ্বাসে এবং দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতেই আমরা আমাদের আন্দোলন স্থগিত করেছি। তবে আগামী দুই মাসের মধ্যে দাবি আদায় না হলে আবার ফিরে আসব আন্দোলনে। শনিবার পর্যন্ত অনশন স্থগিত সিএইচসিপিদের : খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সৃষ্ট সংকটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে আগামী শনিবার পর্যন্ত অনশন কর্মসূচি স্থগিত করেছেন কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি)।

গতকাল সন্ধ্যায় সিএইচসিপি অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা কামাল হোসেন সরকার এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পক্ষ থেকে প্রেস ক্লাবের সামনে থেকে আন্দোলন সরিয়ে নিতে বলা হয়। এ পরিস্থিতিতে আগামী শনিবার সকাল ৮টা পর্যন্ত অনশন ও অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়েছে। ওই সময়ের পর থেকে আবার প্রেস ক্লাবের সামনে অবস্থান ও অনশন কর্মসূচি পালন করা হবে। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।’

এদিকে গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের নেতারা আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করে যে কোনো পরিস্থিতিতে কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের আহ্বায়ক শহিদুল ইসলাম জানিয়েছিলেন, ‘কমিউনিটি হেলথ কেয়ার প্রকল্পটি রাজস্বকরণ না করে অন্য খাতে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। তাই আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর